আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১০:০০

মানসিক বিকাশ ও সুন্দর দেহ গঠনে খেলাধূলার বিকল্প নেই :: ড. মো. আলা উদ্দিন

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী প্রতিষ্ঠিত ইসলামি বিশ্ববিদ্যালয় হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ রোববার(২৮ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন।
অনুষ্ঠানে প্রধান অতিথি স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, সুস্থ ও সুন্দর জীবনযাপনে খেলাধূলা অত্যাবশ্যক। শিক্ষার্থীদের মানসিক বিকাশ ও সুন্দর দেহ গঠনে খেলাধূলার বিকল্প নেই। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়ার তথা শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতা সৃষ্টি করে থাকে। খেলাধূলার সাথে স্বাস্থ্য ও মনের একটি নিবিড় সম্পর্ক রয়েছে। দেহ সুস্থ থাকলে মনও সুন্দর থাকে আর তখন শিক্ষার্থীদের মন এদিক-ওদিক যাওয়ার সুযোগ থাকে না। বর্তমান সময়ে শিক্ষার্থীরা খেলাধূলার সাথে সম্পৃক্ত না থাকায় তারা বিভিন্ন সন্ত্রাস ও মাদকাসক্তির দিকে ধাবিত হচ্ছে- যা সমাজকে কলুষিত করছে। এসময় তিনি শিক্ষার্থীদেরকে খেলাধূলার প্রতি উদ্বুদ্ধ হতে এবং বিলুপ্ত প্রায় খেলাধুলাকে উজ্জীবিত করার আহ্বান জানান।
ইবি হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্কুল পরিচালনা কমিটির সদস্য মো. আব্দুর রাজ্জাক সহ স্কুলের শিক্ষকরা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno