আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:৩৭

মির্জাপুরে দু’টি বাল্য বিয়ে বন্ধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুরে একদিনে দু’টি বাল্য বিয়ে বন্ধ করেছেন, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন। বৃহস্পতিবার(২৮ সেপ্টেম্বর) দুপুরে ও বিকালে উপজেলার গোড়াই ইউনিয়নের উত্তর নাজিরপাড়া ও পথহারা গ্রামে গিয়ে তিনি এ বাল্য বিয়ে বন্ধ করেন।
জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে গোড়াই ইউনিয়নের উত্তর নাজিরপাড়া গ্রামের লেবু মিয়ার দশম শ্রেণিতে পড়ুয়া মেয়ে মুক্তার বিয়ের আয়োজনের খবর পান ইউএনও ইসরাত সাদমীন। খবর পেয়ে তিনি বিয়ে বাড়িতে গিয়ে হাজির হন। এ সময় তিনি মুক্তার মা, বাবা ও দাদাকে ডেকে বাল্ যবিয়ের কুফল সম্পর্কে সচেতনামূলক আলোচনা করেন। পরে তারা মেয়ের বাল্য বিয়ে বন্ধ করে মেয়েকে পড়ালেখা করাতে সম্মতি হন।
অপরদিকে, একই দিন বিকালে একই ইউনিয়নের পথহারা গ্রামের খলিল মিয়ার সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়ে সুলতানার বিয়ের আয়োজনের খবর পেয়ে সেখানে গিয়ে অভিভাবকদের ডেকে তাদের সঙ্গে কথা বলেন। পরে তারাও মেয়েকে বাল্যবিয়ে না দেয়ার কথা জানান ইউএনও ইসরাত সাদমীনকে।
উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন, বাল্য বিয়ে আমাদের দেশের জন্য একটি অভিপাশ। সচেতনার মাধ্যমে বাল্য বিয়ের অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে হবে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno