আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১০:৩৫

মির্জাপুরে সূর্যাস্তের পর পরীক্ষা গ্রহন!

 

দৃষ্টি নিউজ:


খ্রিস্টান ধর্মের সেভেন ডে অ্যাডভেন্টিস্ট সম্প্রদায়ের ১৫ ডিগ্রী (পাস) পরীক্ষার্থী শনিবার(২৫ নভেম্বর) সূর্যাস্তের পর সন্ধায় পরীক্ষায় অংশ নিলেন। শনিবার দিনের বেলায় নিজের জন্য কোন কাজ করেন না তারা, তাই এ ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ।
জানা গেছে, ডিগ্রী (পাস) পরীক্ষা ২০১৬ সালের দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। শনিবার দুপুর ১টা থেকে ছিল রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় পত্রের পরীক্ষা। এই পরীক্ষায় মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ১০৫ পরীক্ষার্থী পরীক্ষা দেন। কিন্ত এ পরীক্ষায় খ্রিস্টান ধর্মের সেভেন ডে অ্যাডভেন্টিস্ট সম্প্রদায়ের ১৫ জন শিক্ষার্থী অংশ নেননি। একই প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ার কারণে খ্রিস্টান ধর্মের ওই ১৫ পরীক্ষার্থীকে দুপুর সাড়ে বারোটা থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত পাঁচ ঘন্টা কলেজ কেন্দ্রের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখা হয়। পরে সূর্যাস্তের পর(সাড়ে পাঁচটার পর) তাদের পরীক্ষা কেন্দ্রে বসিয়ে ওই একই প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেয়া শুরু হয়।
পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ আগে পরীক্ষার্থী সুমা মধু, সাগরিকা বাড়ই বলেন, ঈশ্বর সাতদিনের ছয়দিন সৃষ্টি করেছেন এবং একদিন বিশ্রাম নিয়েছেন। সে কারণে সাপ্তাহে একদিন(শনিবার) আমরা সেবামূলক কাজ ছাড়া নিজের জন্য দিনের বেলায় কোন কাজ করিনা। এভাবে তালাবদ্ধ থেকে পরীক্ষা দিতে আমাদের খুব অসুবিধা হয়। শনিবার যেন কোন পরীক্ষা না রাখে সে বিষয়ে তারা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট দাবি করেন।
পরীক্ষা কেন্দ্রের হল সুপারিনটেনডেন্ট মো. আব্দুল হামিদ জানান, শনিবার মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে কালিয়াকৈরে অবস্থিত বাংলাদেশ অ্যাডভেন্টিস্ট সেমিনারি স্কুল অ্যান্ড কলেজের ওই ১৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।
মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবেক এভাবে আমাদের পরীক্ষা নিতে হয়। তবে পরীক্ষা নিতে গিয়ে আমাদেরও অনেক ভোগান্তি পোহাতে হয়।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno