আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১:৪০

যমুনায় মা ইলিশ ধরায় পাঁচ জেলের কারাদন্ড

 

দৃষ্টি নিউজ:


যমুনার টাঙ্গাইল অংশে ঝাঁকে ঝাঁকে মা ইলিশ ডিম ছাড়তে সাগর ছেড়ে এসেছে। স্থানীয় জেলেদের জালেও ধরা পড়ছে মা ইলিশ। সোমবার(১৬ অক্টোবর) বিকালে যমুনায় অভিযান চালিয়ে পাঁচ জেলেকে আটক ও প্রত্যেককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
জানাগেছে, টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুখময় সরকারের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত সদর উপজেলার বিভিন্ন স্থানে দিনব্যাপী বিশেষ অভিযান চালায়। এ সময় মা ইলিশ ধরার অপরাধে পাঁচ জেলেকে আটক এবং ৩৭০ কেজি মা ইলিশ ও এক লাখ মিটার কারেণ্ট জাল জব্দ করেন।
আটককৃতরা হচ্ছেন, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দক্ষিণ খাসকাওনা গ্রামের মো. ইউসুফ আলীর ছেলে মো. আবু সামা(৩০), কাঠালিয়া গ্রামের মো. আব্দুল কাদেরের ছেলে মো. ইলিয়াস আলী(২৫) ও একই গ্রামের মো. আব্দুল কাদেরের ছেলে মো. সাহাবুদ্দিন(২০), টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া ইউনিয়নের গয়ড়াগাছা গ্রামের মো. আব্দুল আলিমের ছেলে মো. মিষ্টার আলী(২৫) ও একই গ্রামের মো. কালাচান মন্ডলের ছেলে মো. আলমগীর(২৫)।
এ সময় জব্দকৃত কারেণ্ট জালগুলো যমুনা নদীর তীরে এলাকাবাসীর সামনে পুড়িয়ে ভস্মিভূত করা হয় এবং জব্দকৃত ইলিশ মা ইলিশগুলো ১৪টি এতিমখানায় বিতরণ করা হয়।
আটককৃত পাঁচ জেল অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের সঙ্গে ছিলেন, দেলদুয়ার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. এমদাদুল হকসহ, র‌্যাব-১২-এর কর্মকর্তা ও ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
প্রকাশ, টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া, হুগড়া, কাতুলী, মাহমুদনগর, চরপৌলী, নাগরপুর উপজেলা সদর, কালিহাতী উপজেলার গড়িলাবাড়ী, আফজালপুর, ভূঞাপুরের গোবিন্দাসী, কষ্টাপাড়া, রুহুলী পয়েন্টে প্রতিদিন শ’ শ’ মণ মা ইলিশ কেনাবেচা হচ্ছে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno