আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:২৬

রোহিঙ্গাদের উপর গণহত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে টাঙ্গাইলে গণসমাবেশ

 

দৃষ্টি নিউজ:


মায়ানমারে রোহিঙ্গাদের উপর চালানো গণহত্যা ও নির্যাতন বন্ধ এবং বাংলাদেশে পালিয়ে আসা রোগিঙ্গাদের নিজ দেশে ফিড়িয়ে নেয়ার দাবিতে সোমবার(১৮ সেপ্টেম্বর) টাঙ্গাইলে গণসমাবেশ ও গণমিছিল করেছে জেলা কওমী ওলামা পরিষদ ও ইমাম-মোয়াজ্জিন পরিষদ।
সকাল ১১টায় স্থানীয় শহীদ মিনার থেকে মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
মিছিলেরর আগে শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো. জামিলুর রহমান মিরন।
জেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মওলানা আব্দুল আজীজের সভাপতিত্বে সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত মওলানা ও মুফতীগণ বক্তব্য রাখেন।
সমাবেশ পরিচালনা করেন, মুফতি এরশাদুল ইসলাম আলমগীর। স্বাগত বক্তব্য দেন, মাওলানা নূর মোহাম্মদ ও মাওলানা সামসুদ্দীন শাহনুর।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুফতি সালাহুদ্দীন, সাআদুদ্দীন, মাওলানা নরুল ইসলাম, মুফতি তাওকীরুল ইসলাম, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা আব্দল্লাহ আল মামুন, মাওলানা নুরে আলম, মুফতি মাহমুদুল হাসান, মাওলানা হাবীবল্লাহ, মাওলানা আবু ইউসুফ নূরী, মুফতি মাহমুদুল হক, মুফতি নোমান মিয়াজী, মুফতি আব্দুল মালেক, মাওলানা আনওয়ারুল ইসলাম, মাওলানা ফজলুল করিম, মুফতি শামসুল হক, হাফেজ মাওলানা শামসুজ্জামান, মাওলানা আব্দুল জলিল, মুফতি আব্দুর রহমান প্রমুখ।
এ সময় আরও বক্তব্য রাখেন, দেলদুয়ার থানার মুফতি আছাদুল্লাহ্, মির্জাপুর থানার মুফতি শামছুল আলম, বাসাইল থানার মাওলানা শোয়াইব, মুফতি মুহাম্মদুল্লাহ, সখিপুর থানার মাওলানা সাইফুল্লাহ বেলালী, এলেঙ্গার মাওলানা আব্দুল করিম, কালিহাতী থানার মাওলানা আব্দুস সালাম, ধনবাড়ী থানার মুফতি রফিকুল ইসলাম, গোপালপুর থানার মুফতি নূরমোহাম্মদ, ভূঞাপুর থানার মাওলানা শহিদুল্লাহ আন্দিপুরী।
বক্তারা রোহিঙ্গা মুসলমান গণহত্যা ও নির্মম নির্যাতনের প্রতিবাদ, তীব্র নিন্দা ও বিশ্ব দরবারে সূ চি’র দৃষ্টান্তমূলক শাস্তি এবং মিয়ানমার সরকারকে উচিত জবাব দেয়ার আহ্বান জানান।
একই সাথে মায়ানমারের সেনাবাহিনী কর্তৃক রোহিঙ্গাদের উপর বর্বর নির্যাতন ও গণহত্যা বন্ধ করতে এবং বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থীদের নিজ দেশে ফেরত নিতে উদ্যোগ নেয়ার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno