আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৬:৪৭

শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ সর্বোৎকৃষ্ট :: ভিসি ড. হারুন-অর-রশিদ

 

নাগরপুর সংবাদদাতা:


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু ৭০’র নির্বাচনী বক্তব্যে বলেছিলেন ‘শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ হচ্ছে সর্বোৎকৃষ্ট বিনিয়োগ’। এই ক্ষেত্রে বিনিয়োগ করলে ক্ষতির কোন আশঙ্কা থাকেনা। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন একটি শিক্ষিত জাতি কখনো পিছনের দিকে যাবে না। যদি জাতি শিক্ষিত হয় তবে সে জাতি উন্নত হবেই। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছেন। দেশ শিক্ষাক্ষেত্রে এখন অগ্রগামী বিধায় এগিয়ে যাচ্ছে। ভিসি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি কথা বার বার বলে থাকেন ‘আপনার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন, তবেই আপনার সন্তানের হাত ধরে দেশ সামনের দিকে এগিয়ে যাবে’। তিনি শনিবার(২৮ এপ্রিল) সকালে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার পাকুটিয়া বিসিআরজি ডিগ্রি কলেজ মাঠে কলেজের রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, একটি জাতিকে সমৃদ্ধ করতে হলে সে জাতির শিক্ষার দিকে গুরুত্ব দিতে হবে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গঠনে ভূমিকা রাখার আহবান জানান।
পাকুটিয়া বিসিআরজি ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আবদুল বাতেনের সভাপতিত্বে কলেজের পঞ্চাশ বছরপূর্তি অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, হামদার্দ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. তানভীর আহমেদ খান, প্রকৌশলী জিকরুল হাসান, বিগ্রেডিয়ার জেনারেল মনিরুজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক মনিরুজ্জামান শাহীন, পুলিশ সুপার মাহমুদ উল্লাহ, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউর রহমান, পাকুটিয়া বিসিআরজি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম সোহরাওয়ার্দী প্রমুখ। এসময় কলেজের নতুন ও সাবেক ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno