আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  দুপুর ১২:৪৮

শিক্ষানুরাগী লায়ন নজরুল ইসলাম আর নেই

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার লায়ন নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা ও নাজ গ্রুপের চেয়ারম্যান লায়ন মো. নজরুল ইসলাম আর নেই। বুধবার(১১ অক্টোবর) সকাল ৮টার দিকে ঢাকায় তার নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে হাসপাতালে নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
লায়ন মো. নজরুল ইসলাম স্ত্রী, দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। লায়ন নজরুল ইসলামের মৃত্যুতে তার নিজ এলাকায় শোকের ছায়া নেমে আসে। মরহুমের মরদেহ বাড়িতে আনার পর একনজর দেখতে হাজারো মানুষ ছুটে আসেন।
পারিবারিক সূত্রে জানা যায়, কয়েকদিন আগে তাঁর হার্টে রিং লাগানো হয়। বুধবার সকাল ৮ টায় হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়। বুধবার দুপুরে ঢাকায় প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। পরে বাদ আছর লায়ন লজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কলেজে মরহুমের নামাজে জানাযা শেষে কলেজ প্রাঙ্গণেই দাফন করা হয়। জানাযা নামাজে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফা, লায়ন নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ লুৎফর রহমানসহ জেলার বিভিন্ন রাজনীতিক, শিক্ষাবিদ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।
লায়ন নজরুল ইসলাম টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের ভায়েটা এলাকায় ১৯৫৩ সালের ২৮ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মৌলভী আব্দুল কদ্দুস এবং মাতার নাম রওশন আরা বেগম। ৬ ভাই ২ বোনের মধ্যে নজরুল ইসলাম তৃতীয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno