আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:১৬

সংবাদ সম্মেলনে অভিযোগ :: ঘাটাইলে পুলিশ অভিযুক্তদের পক্ষ নিয়েছে!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার কৈডলা জিগাতলা গ্রামে জমি সক্রান্ত বিরোধের জের ধরে আকলিমা খাতুন (২৮) নামে এক গৃহবধূকে খুনে অভিযুক্তদের পক্ষে থানা পুলিশ সাফাই গাইছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার(১৭ আগস্ট) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নিহত আকলিমা খাতুনের স্বামী দিনমজুর মো. লতিফ ও বাবা আব্দুল করিম।
তারা অভিযোগ করেন, আকলিমা খাতুনকে রাতের আঁধারে নির্মম ভাবে খুন করেছে স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ সমর্থক ইমান আলী ও তার দুই সহোদর। সরকারি দলের লোক হওয়ায় পুলিশ তাদের বিরুদ্ধে মামলা নিতে ও গ্রেপ্তারে অনীহা প্রকাশ করে উল্টো বাদী পক্ষকে আটকে নির্মম নির্যাতনের মাধ্যমে ভয়ভীতি দেখাচ্ছে। অভিযোগে বলা হয়, বাদীর লিখিত এজাহার গ্রহণ করলেও পুলিশ আসামীদের নাম বাদ দিয়ে ইচ্ছে মতো অজ্ঞাত নামা ব্যক্তিদের আসামী করে মামলা রুজু করেছেন। পুলিশ অভিযুক্তদের পক্ষ নিয়ে মামলাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছে। সংবাদ সম্মেলনে নিহত গৃহবধূর রাকিবুল হাসান নামে ১২ বছরের ছেলে ও তামান্না নামের সাড়ে তিন বছরের শিশুরা মা মা বলে চিৎকার করে উঠে।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন,নিহত গৃহবধূর স্বামী দিনমজুর মো. লতিফ। এসময় নিহত গৃহবধূর বাবা আব্দুল করিম, মাতা মোছা. ছালেহা বেগম, ভাই গোলাম মোস্তফা, বোন সাবিনা বেগম, চাচা খলিলুর রহমান, বোন জামাতা আব্দুল লতিফ ও মো. নাজিম উদ্দিন, শ্বাশুরি রহিমা খাতুন, ভাসুর হারেজ আলী, দেবর আব্দুস সালাম, কায়েম আলী, আজাহার আলী, সোহাগ, শহীদ, ফাতেমা ও হাবিবুর রহমান সহ প্রায় দুই শ’ গ্রামবাসী উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, দিনমজুর মো. লতিফের সাথে প্রতিবেশী মৃত সৈয়দ আলীর ছেলে ইমান আলী, হাছেন আলী, আজমত আলী ও ফয়েজ আহম্মেদের ছেলে মনা মিয়ার সাথে দীর্ঘ দিন যাবৎ জমি সক্রান্ত বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে তারা মাঝে মধ্যে লতিফ ও তার স্ত্রী আকলিমাকে মারপিট এবং প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এ ব্যাপারে স্থানীয় মাতব্বরদের জানানো হয়। মাতব্বররা পুলিশে জানানোর পরামর্শ দিলে গত ২২ মে ঘাটাইল থানায় চার জনকে অভিযুক্ত করে একটি সাধারণ ডায়েরি(নং-৯৩৬) করা হয়। কিন্তু পুলিশ এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেওয়ায় অভিযুক্তরা আরো ক্ষিপ্ত হয়ে আবারও প্রাণে মেরে ফেলার হুমকী দেয়। বিষয়টি জিডির তদন্ত কর্মকর্তা ঘাটাইল থানার উপ-প্রকৃতিক ডাকে বাইরে গেলে আগে থেকে ওৎপেতে থাকা ইমান আলী, হাছেন আলী, আজমত আলী ও মনা মিয়া দেশীয় অস্ত্র ও লাঠি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে ফেলে রাখে। তার চিৎকারে স্বামী লতিফ ঘর থেকে বাইরে এসে স্থানীয়দের মাধ্যমে থানা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে।
অভিযোগে আরো বলা হয়, এ ব্যাপারে বাদীর লিখিত এজাহার গ্রহণ করলেও পুলিশ আসামীদের নাম বাদ দিয়ে তাদের ইচ্ছে মতো অজ্ঞাত নামা ব্যক্তিদের আসামী করে একটি মামলা রুজু করেছেন। বিষয়টি জানার পরে বাদী পক্ষ ঘাটাইল থানা অফিসার ইনচার্জ মহির উদ্দিন-এর কাছে আসামীদের বিরুদ্ধে মামলা করতে গেলে মামলা গ্রহণ না করে উল্টো স্বামী লতিফকে আটকে রেখে হত্যার দায় স্বীকারের জন্য নির্মমাবে শারীরিক নির্যাতন চালায়। পুলিশ লতিফকে ইলেক্ট্রিক শকের মাধ্যমে ও নাক-মুখে গরম পানি দিয়ে নির্যাতন চালায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে খুনের দায় নেয়ার জন্য লতিফকে কঠোর নির্যাতনের ভয় দেখিয়ে পুলিশ জীবননাশের হুমকী দেয়।
এমতবস্থায় দিনমজুর মো. লতিফ স্ত্রী হত্যার বিচার না পেয়ে উল্টো আসামী ও পুলিশের নির্যাতনের ভয়ে দুটি শিশু সন্তান নিয়ে বিচারের আশায় নিরাপত্তহীনতায় বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরছেন।
এ ব্যাপারে ঘাটাইল থানার অফিসার ইনচার্জ মো. মহিউদ্দিন পিপিএম মামলাটি সঠিক ভাবে রুজু করেছেন দাবি করে বলেন, এই মামলায় যেন কোন নিরপরাধ লোক হয়রানীর স্বীকার না হয় সেভাবেই তদন্ত চলছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno