আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:২১

সখীপুরে ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের সখীপুরে ট্রাকের চাপায় সাদিয়া আক্তার নামে দশম শ্রেণির এক স্কুল ছাত্রী নিহত হয়েছেন। শুক্রবার(৩ আগস্ট) সকাল ১০টার দিকে সখীপুর-সাগরদীঘি সড়কের বেলতলী নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিয়া উপজেলার বড়চওনা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী এবং ওই এলাকার ব্যবসায়ী আজহারুল ইসলামের মেয়ে। ঘটনার পরপরই শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তারা সড়কে টায়ার জ্বালিয়ে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সখীপুর-সাগরদীঘি সড়ক অবরোধ করে রাখে। স্থানীয়রা ট্রাকের চালকের আসনে থাকা মাদকাসক্ত হেলপার তানবীরকে(১৫) আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে সাদিয়া আক্তার খালার বাড়ি থেকে পায়ে হেঁটে বাড়িতে আসার সময় ঢাকা-সখীপুর-সাগরদীঘি সড়কের বেলতলী এলাকায় বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে ওই ছাত্রী গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে নেয়া হলে শুক্রবার দুপুর ১২টার দিকে জরুরি বিভাগের চিকিৎসক সাদিয়াকে মৃত ঘোষণা করেন। সাদিয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ সহপাঠীসহ স্থানীয়রা ‘নিরাপদ সড়ক চাই, দুর্ঘটনার বিচার চাই’সহ নানা স্লোগানে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। পরে বিকাল ৩টায় সখীপুর থানার ওসি এসএম তুহীন আলী ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।
খোঁজ নিয়ে জানা গেছে, সাদিয়ার মৃত্যুতে তার পরিবারে শোকের মাতম চলছে। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
ট্রাকের হেলপার আটককৃত তানবীর (১৫) এলাকায় মাদকাসক্ত হিসেবে পরিচিত। তিনি দেড়মাস আগে ওই ট্রাকের হেলপার হিসেবে যোগ দেন। কর্দমাক্ত গাড়ি ধোয়ার জন্যে মালিক তার হাতে ট্রাকের চাবি তুলে দিয়েছিল।
ওই এলাকার বাসিন্দা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবুর রেজা বলেন, এ রকম হেলপারের হাতে যে মরণযন্ত্র ট্রাক তুলে দিয়েছে আমরা ওই ট্রাক মালিকসহ সংশ্লিষ্টদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
বড়চওনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মিয়া বলেন, সাদিয়া আমাদের স্কুলের বিজ্ঞান বিভাগের একজন মেধাবী ছাত্রী ছিল। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।
সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম তুহীন আলী বলেন, ঘাতক ট্রাকসহ হেলপারকে আটক করা হয়েছে। ট্রাকের মালিককে আটকের চেষ্টা চলছে। তিনি আরো বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno