আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:১১

সখীপুরে পাকা না করায় সড়কে ধানের চারা রোপন করে এলাবাবাসীর প্রতিবাদ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের সখীপুরের জনবহুল এলাকার একটি সড়কে ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। সখীপুর উপজেলার ‘কচুয়া-সাড়াশিয়া-বাসারচালা-মহানন্দপুর’ সড়কটি দীর্ঘদিনেও পাকা না হওয়ায় বুধবার(২৬ জুলাই) সকালে এলাকাবাসী সড়কে ধানের চারা লাগিয়ে এ প্রতিবাদ জানায়।
স্থানীয়রা জানায়, বর্ষাকাল এলেই কাঁচা ওই সড়কে হাঁটু কাদা হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ওই সড়ক দিয়ে উপজেলার কচুয়া, সাড়াশিয়া, বাসারচালা, মহানন্দপুর, ভন্ডেশ্বর পাড়া, রামখা পাড়া, কামন্না পাড়া, বেপারী পাড়াসহ ৮-১০টি গ্রাম, কচুয়া হাই স্কুল, কচুয়া প্রাইমারি স্কুল, সাড়াশিয়া-বাসারচালা হাই স্কুল, সাড়াশিয়া প্রাইমারি স্কুল, মহানন্দপুর হাই স্কুল, মহানন্দপুর প্রাইমারি স্কুল, সানস্টার বিএম কলেজ ও কিন্ডার গার্টেনসহ ১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, দুইটি কমিউনিটি ক্লিনিক ও পাঁচটি হাট-বাজারের লোকজন চলাচল করে থাকেন। সড়কজুড়ে থক্থকে কাদা থাকায় গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিনেও পাকা না করণে গ্রামবাসীরা ক্ষুব্ধ হয়ে ধানের চারা রোপন করে।
গ্রামবাসী বন্দে আলী মিয়া, নিজাম উদ্দিন বলেন, প্রায় পাঁচ কিলোমিটারের সড়কে বর্ষাকালে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এক-দেড় যুগ ধরে শুনছি রাস্তাটি পাকা হবে। কিন্তুআর কবে হবে জানি না। এ অঞ্চলটি উপজেলার মধ্যে আদা, হলুদ, কচু, বেগুনসহ শাক-সবজি বেশি উৎপাদন হয়ে থাকে। উৎপাদিত পণ্য নিয়ে সড়কে যাতায়াতকালে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। কালিয়া ইউপি চেয়ারম্যান এসএম কামরুল হাসানকে বর্ষাকালে সাময়িক চলাচলের জন্য সড়কের বড় গর্তগুলোতে ভরাটের দাবি জানালেও তিনি কোনো দৃষ্টি দেননি বলে জানান তারা।
সকীপুর উপজেলা প্রকৌশলী(এলজিইডি) কাজী ফাহাদ কুদ্দুছ জানান, সড়কটি পাকা করণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই সড়কটি টেন্ডারের আওতায় আসবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno