আজ- ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ১০:৪৯

সরকারের বড় চ্যালেঞ্জ জাতীয় পুষ্টি আর নিরাপদ খাদ্য :: কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

 

দৃষ্টি নিউজ:


কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। দেশের ৬০ ভাগ মানুষ গ্রামে বাস করে আর তাদের ৪৫ ভাগ মানুষের জীবিকা কৃষি থেকে আসছে। কৃষিকে আমরা শিল্পায়ন করে, প্রক্রিয়াজাত করে, বিদেশে রপ্তানী করার ব্যবস্থা করবো। এই সরকারের অনেকগুলো চ্যালেঞ্জ এর মধ্যে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে- পুষ্টি জাতীয় এবং নিরাপদ খাদ্য সবার জন্য নিশ্চিত করা। বুধবার(২৩ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। তারা দীর্ঘদিন ক্ষমতায় ছিল। আমি মনে করি তারা জনগন ও জনগনের ভালবাসা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে, জনগনের সমর্থন হারিয়েছে। আমরা চাই বিএনপি উপজেলা নির্বাচনে আসুক। প্রতিদ্বন্দ্বিতামূলক স্থানীয় সরকারের নির্বাচন হোক। যেখানে সকলে অংশ গ্রহণ করবে।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ ১০ বছর ক্ষমতায় থেকে সরকার পরিচালনা ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। দেশের অন্য যেকোন রাজনৈতিক দলের চেয়ে আওয়ামী লীগ অনেক বেশি অগ্রসর ও অনেক বেশি পারদর্শী। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পৌঁছে গেছে। মহাসড়কের সেই উন্নয়ন অব্যাহত রাখার পাশাপাশি এর গতিধারা ত্বরান্বিত করতে আওয়ামীলীগ সরকারকে জনগণ ভোট দিয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের), টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ¦ ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমদ প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno