আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১২:১৪

সাংবাদিক আতিয়া রকীব আর নেই

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল থেকে প্রকাশিত প্রথম দৈনিক মফস্বল পত্রিকার যুগ্ম-সম্পাদক ও টাঙ্গাইল প্রেস ক্লাবের আজীবন সদস্য আতিয়া রকীব আর নেই। স্বাধীনতাত্তোর কালে টাঙ্গাইলের সাংবাদিকতার দিকপাল মুহাম্মদ আব্দুর রকীবের স্ত্রী সাংবাদিক আতিয়া রকীব মঙ্গলবার(১৬ জানুয়ারি) ভোরে শহরের বটতলাস্থ বাসায় ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত নানা জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্বামী, এক ছেলে ও তিন মেয়ে সহ বহু সহকর্মী, শুভাকাঙ্খী ও গুণগ্রাহী রেখে গেছেন।
টাঙ্গাইলের নারী সাংবাদিকতার পথিকৃত আতিয়া রকীবের মৃত্যু সংবাদে টাঙ্গাইলের সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গণে শোকের ছায়া নেমে আসে। তাকে শেষ বার দেখার জন্য টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা সহ বিভিন্ন পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক, সাংবাদিক, প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি এবং বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা শহরের বটতলায় তার ভাড়াটিয়া বাসায় ভীর করেন।
মঙ্গলবার দুপুর আড়াইটায় মরহুমের গ্রামের বাড়ি কালিহাতী উপজেলার পাইকরা ইউনিয়নের ছাটিহাটী জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে স্থানীয় সামাজিক গোরস্থানে তাকে দাফন করা হয়।
তার জানাজা নামাজে স্থানীয় জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেয়।
মরহুম আতিয়া রকীব দীর্ঘ তিন যুগ টাঙ্গাইলের সাংবাদিকতায় দৃঢ়তার সাথে পদচারনা করেন। টাঙ্গাইলের নারী সাংবাদিকতায় তিনি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দৈনিক মফস্বল পত্রিকার যুগ্ম-সম্পাদক ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno