আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ২:২৩

সাংবাদিক নৃপেণ বিশ্বাসের ১৪তম মৃত্যু বাষির্কী আগামিকাল

 

দৃষ্টি নিউজ:

সাংবাদিক নৃপেণ বিশ্বাস

বাংলাদেশ সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক, টিভি অনুষ্ঠান নির্মাতা, বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার নৃপেণ বিশ্বাসের ১৪তম মৃত্যুবার্ষিকী আগামিকাল বৃহস্পতিবার(৭ ডিসেম্বর)।
এ উপলক্ষে নৃপেণ বিশ্বাস স্মৃতি সংসদ টাঙ্গাইলের ভূঞাপুর, ঘাটাইল ও গোপালপুর প্রেসক্লাব এবং তার পরিবারের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে স্মরণ সভা, বিশেষ প্রার্থনা, প্রসাদ বিতরণ ও কৃর্ত্তানুষ্ঠান। নৃপেণ বিশ্বাস স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রাজন বিশ্বাস উল্লেখিত কর্মসূচিতে সকলকে অংশ গ্রহন করার অনুরোধ করেছেন।
নৃপেণ বিশ্বাস ১৯৫৬ সালের ২ ফেব্রুয়ারি টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়নের নন্দনগাতি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম গোপাল বিশ্বাস, মা মালতী বিশ্বাস। তিনি ১৯৭৮ সালে টাঙ্গাইল থেকে প্রকাশিত পাক্ষিক ‘ঝংকার’ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। ওই সময় তিনি ‘দৈনিক বাংলার বাণী’ ঘাটাইল প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৮৬ সালে ঢাকায় গিয়ে ‘তারকালোক’ ও ‘কিশোর তারকালোক’ পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। এর পর পাক্ষিক তারকাবিচিত্রায় নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেন। ১৯৯৫ সালে তিনি দৈনিক আজকের কাগজে স্টাফরিপোর্টার নিযুক্ত হন। তিনি বেশ কিছু দিন বে-সরকারি টেলিভিশন ‘এটিএন বাংলা’য় কাজ করেন। ১৯৯৮ সালে নৃপেণ বিশ্বাস বাংলাদেশ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
সাংবাদিকতার পাশাপাশি তিনি সৃজনশীল সাহিত্য চর্চায় মনোনিবেশ করেন। তিনি বহুমুখী প্রতিভার মাধ্যমে উপন্যাস, নাটক, কাব্য, প্রবন্ধ রচনা ও টিভি অনুষ্ঠান নির্মাণ করেন। বিটিভি, এনটিএন বাংলা, এনটিভি ও চ্যানেল আই- এ তার একাধিক অনুষ্ঠান প্রচারিত হয়েছে। টিভি সাংবাদিকতাকে সমৃদ্ধ করতে তিনি নেতৃত্ব দিয়েছেন। প্যাকেজ নির্মাণ প্রতিষ্ঠান ‘ক্রিয়েটিভ প্লাস’ প্রতিষ্ঠার মাধ্যমে টিভি অনুষ্ঠান নির্মাণে তিনি বিশেষ কৃতিত্ব দেখান। গুণী এই সাংবাদিক ও লেখক ২০০৩ সালের ৭ ডিসেম্বর দুরারোগ্য ক্যন্সারে আক্রান্ত হয়ে পরোলোক গমন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno