আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:৫০

স্বামীর পরীক্ষায় প্রক্সি দেয়ায় স্ত্রীর কারাদন্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ ইসলামী ষ্টাডিজ পরীক্ষায় স্বামীর বিপরীতে প্রক্সি দেয়ায় স্ত্রীকে এক বছরের কারাদন্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ওই পরীক্ষায় সহায়তা ও দুর্নীতির জন্য অধ্যক্ষসহ চার শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা ও কেন্দ্র বাতিলের সুপারিশ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী। শনিবার(২১ অক্টোবর) দন্ডপ্রাপ্ত লায়লা খানমকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে।
জানাগেছে, ২০ অক্টোবর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ ইসলামী ষ্টাডিজ পরীক্ষার বিকালে বিএ/বিএস ৬ষ্ঠ সেমিষ্টারের ইসলামী ষ্টাডিজ পরীক্ষার্থী ছিলেন ভূঞাপুর পৌরসভার সাবেক কমিশনার ও বিএনপি নেতা রাশেদুল আলম তালুকদার সেলিম (৪০)। পরীক্ষা শুরু হওয়ার পরই খাতা ও প্রশ্নপত্র নিয়ে কলেজের পাশে জনৈক কামরুল ইসলামের বাড়িতে গিয়ে স্বামীর হয়ে পরীক্ষা দেন তার স্ত্রী লায়লা খানম। এ সময় লায়লা খানমকে হাতেনাতে খাতাপত্রসহ আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) এটিএম ফরহাদ চৌধুরী। পরে ওই রাতেই ভ্রাম্যমাণ আদালতের বিচারক লায়লা খানমকে এক বছরের জেল ও এক হাজার টাকা জরিমানা করা হয়।
পরীক্ষার সময় শিক্ষার্থীদের বাড়তি সুবিধা দেয়ার কথা বলে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে দুর্নীতিভাবে ৭০০টাকা করে নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষার খাতা ও প্রশ্নপত্র বাইরে নেওয়ার কাজে সহায়তার জন্য কেন্দ্র সচিব ও লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাসান আলী, পরীক্ষার দায়িত্বরত প্রন্থাগারিক আশরাফ হোসেন, বাংলা বিভাগের প্রভাষক শায়লা আক্তার, ভূঞাপুর শহীদ জিয়া মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মিজানুর রহমান ও কষ্টাপাড়া আলিম মাদ্রাসার শিক্ষিকা রাবেয়া খাতুনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া দুর্নীতি করায় পরীক্ষা কেন্দ্রটি বাতিলের সুপারিশও করা হয়েছে।
ভূঞাপুর লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাসান আলী জানান, প্রশ্নপত্র ও খাতা বাইরে যাওয়ার বিষয়টি তিনি অবগত নন। তদন্ত করলে বের হয়ে আসবে কীভাবে সেগুলো বাইরে গেল। কলেজটির পরিচালনা পরিষদের সভাপতি আ’লীগ নেতা খন্দকার মশিউজ্জামান রোমেল জানান, অপরাধী যেই হোক না কেন কলেজের স্বার্থে তাদের বিচার হওয়া প্রয়োজন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno