আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:৪৪

৭ দফা দাবিতে সওজ শ্রমিক কর্মচারি ইউনিয়নের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল জেলা শাখা সড়ক ও জনপথ শ্রমিক-কর্মচারি ইউনিয়নের উদ্যোগে ৭ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে । টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে রোববার (১২ নভেম্বর) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা সওজ শ্রমিক-কর্মচারি ইউনিয়নের(জাতীয় শ্রমিকলীগের অন্তর্র্ভুুক্ত) সভাপতি মো. শাহাদৎ হোসেন, সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম, আঞ্চলিক সম্পাদক মো. সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. পিনু খান, প্রচার সম্পাদক মো. তাজুল ইসলাম, ক্যাশিয়ার আব্দুর রউফ, সদস্য রহমান সিদ্দিকী প্রমুখ।
৭দফা দাবির মধ্যে রয়েছে, জনপ্রশাসন মন্ত্রাণালয় কর্তৃক যাচাই-বাছাইকৃত ২৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীর দ্রুত সময়ের মধ্যে শূন্য পদের বরাবরে নিয়মিত ও অবশিষ্ট ৪৩৩২ জন ওয়ার্কচার্জড কর্মচারীদের শর্ত শিথিল করে আগের মতো কনভার্টেড রেগুলারের আওতায় নিয়মিতকরণের প্রজ্ঞাপন অথবা এসআরও জারি করা, বিভিন্ন শ্রেণি অথবা সড়ক বিভাগে কর্মরত কর্মচারিগণ কর্তৃক মহামান্য হাইকোর্টে অথবা সুপ্রীম কোর্টে দায়েরকৃত মামলার রায় অথবা নির্দেশনা দ্রুততম সময়ে বাস্তবায়ন করা, ওয়ার্কচার্জড কর্মচারিদের নিয়মিত করার পর মাস্টাররোল কর্মচারিদেরকেও নিয়মিত সংস্থাপনে আনয়ন করা ইত্যাদি। 
ঘণ্টাব্যাপী মানববন্ধনে অধিদপ্তরের কর্মচারিদের মধ্যে অসন্তোষ ও শৃঙ্খলা বিনষ্ট হয় এমন কার্যক্রম গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য প্রশাসনের প্রতি দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারিদের জীবনযাপন অনিশ্চিত হয়ে পড়েছে। দীর্ঘ ১২ বছর ধরে এ প্রতিষ্ঠানের কর্মচারিরা কর্মজীবন শেষে প্রাপ্য অবসর ভাতা পাচ্ছেন না। প্রতিষ্ঠান থেকে যারা অবসর প্রাপ্ত কর্মচারি রয়েছে তারা বর্তমানে অতি দারিদ্র্যের মধ্যে জীবন-যাপন করছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno