আজ- ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১:৫৫

অবৈধভাবে মজুদ ২০০ বস্তা ওএমএস’র চাল জব্দ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের ধুবলিয়া থেকে অবৈধভাবে মজুদ রাখা সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির (ওএমএস) ২০০ বস্তা চাল জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় ধুবলিয়া এলাকার বাবুল নামে এক চাল ডিলারের গোডাউন থেকে ওই চাল জব্দ করেন ভূঞাপুর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) তামান্না রহমান জ্যোতি।


স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে কুঠিবয়ড়া গ্রামের আকবর হোসেনের ছেলে বাবুল হোসেন সরকারি চাল কেনাবেচা করছেন। হতদরিদ্রদের মধ্যে বিতরণ করা চালসহ সরকারের বিভিন্ন খাদ্য বান্ধব কর্মসূচির চাল কিনে কালোবাজারে বিক্রির জন্য ধুবলিয়া এলাকার একটি ঘরে মজুদ করে রাখতেন। পরে সেখান থেকে ট্রাকযোগে দেশের বিভিন্ন খাদ্য গোডাউন ও চালের ডিলারদের কাছে বিক্রি করতেন।


বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কালোবাজির উদ্দেশ্যে চাল মজুদ রাখার খবর পেয়ে উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করে। অভিযানে ধুবলিয়া এলাকার চালের ডিলার বাবুল হোসেনের গোডাউন থেকে প্রতিবস্তা ৩০ কেজি ওজনের ২০০ বস্তা চাল জব্দ করা হয়।


ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু জানান, গোডাউন ভাড়া নিয়ে সরকারি চাল কালোবাজারি হচ্ছে- এ বিষয়টা জানা ছিল না। ডিলার বাবুল হোসেনের বাড়ি অর্জূনা ইউনিয়নের কুঠিবয়ড়া গ্রামে। এ ধরনের অনৈতিক কাজ করার জন্য তিনি বাবুলের শাস্তি দাবি করেন।


ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ২০০ বস্তা চাল জব্দ করা হয়েছে। যাচাই-বাছাই শেষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno