আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:১৮

অবৈধ দখলদারদের কোন ছাড় দেওয়া হবেনা :: পানিসম্পদ সচিব

 

দৃষ্টি নিউজ:

পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার পিএএ বলেছেন, নদী তীরবর্তী পুনরুদ্ধারকৃত জায়গা বাপাউবো’র টাঙ্গাইল সার্কেলের কর্মকর্তা-কর্মচারীরা দেখভাল করবেন।

নদী তীরের সম্পত্তি সাধারণ জনগন কোন সময় অবৈধভাবে দখল করেনা। গুটি কয়েক স্বার্থান্বেষী লোক অবৈধভাবে দখল করে নিজেদের কাজে লাগায়।

অবৈধ দখলদারদের কোন ছাড় দেওয়া হবেনা। তিনি হাজারি বা মনি যার লোকই হোন না কেন- অবৈধ হলে তাকে ছাড় দেওয়া তো দূরের কথা, আইনের কাছে সোপর্দ করা হবে।

বুড়িগঙ্গা নদী খনন ও পুনরুদ্ধার প্রকল্পের আওতায় বৃহস্পতিবার(২২ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বিনোদ লুহুরিয়া মৌজায় নিউ ধলেশ্বরী নদীর ১৬৮ একর পুনরুদ্ধারকৃত ভূমিতে গাছ লাগানো কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাপাউবো’র টাঙ্গাইল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম,

সিরাজগঞ্জ পাউবো’র নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন, গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন, বাপাউবো টাঙ্গাইল সার্কেলের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহবুবুর রহমান।


এ সময় বাপাউবো’র টাঙ্গাইল সার্কেল ও পওর(পরিচালন ও রক্ষাণাবেক্ষণ) কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় পাচ শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।


প্রকাশ, বুড়িগঙ্গা নদী খনন ও পুনরুদ্ধার প্রকল্পের আওতায় বিনোদ লুহুরিয়া মৌজায় পুনরুদ্ধার করা ১৬৮ একর ভূমি ও অধিগ্রহনকৃত ৩৪ দশমিক ১৯ একর ভূমিতে বাপাউবো বনায়ন কর্মসূচির আওতায় বিভিন্ন জাতের দুই হাজার ৮৬০টি ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno