আজ- ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ বুধবার  ভোর ৫:৪৯

আদিবাসী নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলে চুরির অপবাদে আদিবাসী নারী সন্ধ্যা রাণীকে(৩৫) গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে উপজেলা পরিষদের গেটের সামনে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের উদ্যোগে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এদিকে সন্ধ্যা রাণীর করা মামলার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোন আসামি গ্রেপ্তার হয়নি।

বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের সভাপতি রুপচান বর্মনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু যুব পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ঝন্টু গোস্বামী, বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, বাংলাদেশ

ছাত্র আন্দোলনের টাঙ্গাইল জেলা শাখার আহ্বায়ক ফাতেমা রহমান বিথী, ফুলবাড়িয়া থানার আদিবাসী নেতা অখিল বর্মন, ভিকটিমের প্রতিনিধি মহানন্দ বর্মন, বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়ন নেতা রতন কুমার রায়, বাংলাদেশ কোচ আদিবাসী মধুপুর শাখার

নেতা দেবেন্দ্র নাথ বর্মন, গাজীপুর জেলা আদিবাসী নেতা স্বপন কুমার দত্ত, আদিবাসী সমিতির সাধারণ সম্পাদক অনিক মৃধা, বাংলাদেশ কোচ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সহ-সভাপতি চন্দন কোচ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাগরদীঘি

ইউনিয়নের সভাপতি অনিল বর্মন, সাধারণ সম্পাদক স্বপন বর্মন প্রমুখ। মানববন্ধন শেষে অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবিতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

উল্লেখ, চুরির অপবাদে সন্ধ্যা রাণী নামে বর্মন সম্প্রদায়ের এক আদিবাসী নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ ওঠে। ভিকটিম সন্ধ্যা রানীর ছেলে পলাশ(৮) ঘটনার ১৫ দিন আগে মালির চালা গ্রামের মনিরুল ইসলাম ভূঁইয়ার বাড়ি থেকে ঘুড়ি বানানোর জন্য পত্রিকা নিয়ে আসে।

হঠাৎ মনিরুলের বাড়ি থেকে স্বর্ণ ও টাকা-পয়সা সহ মূল্যবান কাগজপত্র চুরি যায়। চুরি সন্দেহে ৩ জানুয়ারি পলাশকে তারা ধরে নিয়ে মারধর করেন এবং মালামাল চুরি করে তার মায়ের কাছে জমা দিয়েছে এ ধরণের কথা বলতে চাপ দেয়। ভয়ে পলাশ স্বীকার করে।

পরে ৯ জানুয়ারি(শনিবার) মামলার আসামিরা সন্ধ্যা রাণীর বাড়িতে ঢুকে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে তাকে বাড়ি থেকে ধরে এনে করিম ভূঁইয়ার বাগানে গাছের সাথে রশি দিয়ে বেঁধে নির্যাতন করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno