আজ- ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ শনিবার  রাত ৪:৩১

আবুবকর খান ভাসানীর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

 

মাভাবিপ্রবি সংবাদদাতা:

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর কনিষ্ঠ পূত্র আবুবকর খান ভাসানীর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার(১৮ সেপ্টেম্বর) সকালে একটি শোক র‌্যালি টাঙ্গাইল শহরের সন্তোষ বাজার প্রদক্ষিণ করে তাঁর মাজারে পুস্পস্তবক অর্পণ করে।

এরপর ‘আবুবকর ভাসানী ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় মাওলানা হামিদ খান ভাসানীর ঘনিষ্ঠ সহযোগী ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাসানী স্টাডিজ এর কোর্স শিক্ষক সৈয়দ ইরফানুল বারী, হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান তোফা, মুসাফির খানার

সেক্রেটারী আলিমুদ্দিন তালুকদার, ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব মাহমুদুল হক সানু, ভাসানী পরিষদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে মরহুমের ভক্ত, মুরিদান, অনুসারী ও শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আবুবকর খান ভাসানী ১৯৪৭ সালের ২৪ এপ্রিল আসামের ধুবড়ী জেলার দক্ষিণ শালমারা থানার আমতলী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন মজলুম জননেতা মওলানা ভাসানী ও হামিদা খানম ভাসানীর কণিষ্ঠ পূত্র।

’৬৯ এর গণঅভ্যুত্থান এবং ’৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ শেষে স্বাধীন বাংলাদেশে তিনি ভাসানীর রাজনৈতিক আদর্শ প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করেন। টাঙ্গাইলের চরাঞ্চলে ‘চোরমারা আন্দোলন’ করে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি।

পরবর্তীতে এই চরাঞ্চলেই তিনি গড়ে তোলেন মওলানা আবদুল হামিদ খান ভাসানী প্রাথমিক বিদ্যালয়, মওলানা ভাসানী মাদ্রাসা, দরবার শরীফ, মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠান। ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর তিনি ইহলোক ত্যাগ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno