আজ- ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ মঙ্গলবার  ভোর ৫:৫৫

আ’লীগ প্রার্থীর আগ্রাসী কর্মকান্ডে গোহালিয়াবাড়ির ভোটাররা আতংকে

 

সিরাজ আল মাসুদ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নে তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুল হাই আকন্দের নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের সন্ত্রাসী কর্মকান্ডে ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে।


জেলা প্রশাসকের কার্যালয়ে দেওয়া অভিযোগে প্রকাশ, কালিহাতী উপজেলার ৩ নং গোহালিয়াবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের আব্দুল হাই আকন্দ(নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মতিউল আলম তালুকদার(চশমা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশন প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকে আওয়ামীলীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা এলাকায় ১০-১২টি করে মোটরসাইকেলের পৃথক ৫-৬টি গ্রুপ তৈরি করেছে। তারা দিনরাত নির্বাচনী এলাকায় টহল দিয়ে বেড়াচ্ছে এবং স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের নানাভাবে ভয়-ভীতি দেখাচ্ছে। কেউ কথা না শুনলে তার উপর ভিন্ন ভিন্ন কায়দায় অপপ্রচার চালিয়ে সামাজিকভাবে নাজেহাল ও সুযোগ বুঝে হামলা করে শারীরিকভাবে লাঞ্ছিত করছে।

সম্প্রতি নির্বাচনী প্রচারণা শেষে বঙ্গবন্ধুসেতু পূর্ব(ইব্রাহিমাবাদ) রেল স্টেশন এলাকায় থেমে চা পানের সময় স্বতন্ত্র প্রার্থী মতিউল আলম তালুকদারের উপর আ’লীগ প্রার্থী আব্দুল হাই আকন্দের কর্মী-সমর্থকরা মোটরসাইকেলে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।

এ সময় তারা স্বতন্ত্র প্রার্থী মতিউল আলম তালুকদার(৫৩), তার কর্মী শহীদুল ইসলাম(৪৮) ও মো. আব্দুল্লাহকে(২৬) পিটিয়ে গুরুতর আহত করে। পরে তারা হাসপাতালে চিকিৎসা নেয়। এ সময় নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর চশমা প্রতীকের কর্মীদের পাঁচটি মোটরসাইকেল ভাংচুর করে।


অভিযোগে প্রকাশ, স্বতন্ত্র প্রার্থীর কর্মীদেরকে এলাকায় পোস্টার লাগাতে দিচ্ছেনা, পোস্টার লাগানোর পর রাতেই তা ছিঁড়ে ফেলছে। মাইকে প্রচার চালাতে বাঁধা দিচ্ছে। ফলে এলাকার ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে। এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মতিউল আলম তালুকদার টাঙ্গাইলের জেলা প্রশাসক ও থানা পুলিশে লিখিত অভিযোগ দিয়েছেন।


স্বতন্ত্র প্রার্থী মতিউল আলম তালুকদার অভিযোগ করেন, আওয়ামীলীগের নেতাকর্মীরা তার চশমা প্রতীকের পোস্টার রাতের আঁধারে ছিঁড়ে ফেলছে, তার কর্মী-সমর্থকদের নির্বাচনের প্রচারণা থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি-ধমকী দিচ্ছে। বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনে চা পানের সময় তাদের উপর হামলা করে তাদেরকে মারপিট করে এলাকায় আতংকের সৃষ্টি করেছে।


আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাই আকন্দ জানান, তার ও তার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। স্বতন্ত্র প্রার্থী মতিউল আলম তালুকদারের মোটরসাইকেল প্রতীকের কোন কর্মীই ইউনিয়নে নেই।

নৌকার বা আওয়ামীলীগের কোন কর্মী কখনোই আইন বহির্ভুত কোন কাজ করে না। স্বতন্ত্র প্রার্থী ও তার কর্মীদের উপর হামলার কথা সম্পূর্ণ মিথ্যা। নির্বাচনে পরাজিত হওয়ার আশঙ্কায় তিনি এসব মিথ্যা অপবাদ দিচ্ছেন।


ওই ইউনিয়নে নির্বাচনের রিটার্নিং অফিসার জসিম উদ্দিন জানান, গোহালিয়াবাড়ি ইউনিয়নে নির্বাচনের বিষয়ে তিনি কোন লিখিত অভিযোগ পাননি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno