আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  সকাল ৬:০৪

করটিয়ায় কবি নজরুল-ইবরাহীম খা’র পত্রালাপের ফলক উন্মোচন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল সদর উপজেলার করটিয়ায় এইচএম স্কুল অ্যান্ড কলেজের শতবর্ষপূর্তি উপলক্ষে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ও প্রিন্সিপাল ইব্রাহীম খাঁ’র পত্রালাপের ফলক উন্মোচন করা হয়েছে।

বুধবার (১১ মে ) সকালে এইচএম ইনিষ্টিটিউট স্কুল অ্যান্ড কলেজে প্রধান অতিথি হিসেবে ওই ফলক উন্মোচন করেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী।


এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে করটিয়া এইচএম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লায়লা খানম, করটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান চৌধুরী মজনু, আবেদা খানম গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ দিলিপ কুমার পাল।

অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এ সময় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


প্রকাশ, করটিয়ার তৎকালীন জমিদার দানবীর মৌলানা ওয়াজেদ আলী খান পন্নী(চাঁদ মিয়া) এলাকায় শিক্ষা প্রসারের জন্য ১৯০০ সালে এইচএম স্কুলটি প্রতিষ্ঠা করেন।

পররবর্তীতে এলাকাবাসীর দাবিতে স্কুলটিকে কলেজে উন্নীত করা হয়। প্রায় ১২২ বছরের পুরাতন স্কুলটি স্থানীয় শিক্ষা উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno