আজ- ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ বুধবার  রাত ১১:১৯

করোনায় অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যু

 

দৃষ্টি বিনোদন:

জনপ্রিয় অভিনেতা সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত হয়ে সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী বলেন, সোমবার সকাল থেকেই তার হার্টবিট বেশ কয়েকবার বন্ধ হয়েছে।

রোববার থেকেই তার হার্ট ও ফুসফুস ৮৫ শতাংশ অকেজো ছিলো। সোমবার সকাল থেকেই কয়েকদফায় তার হার্টবিট বন্ধ হয়ে আবার চালু হয়েছে। দুপুর ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেছেন।

জানা যায়, জ্বরে আক্রান্তের পর তার শ্বাসকষ্ট দেখা দিলে প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে সাদেক বাচ্চুর করোনা হয়েছে বলে পরিবার জানিয়েছে।

প্রকাশ, মাহবুব আহমেদ সাদেক ১ জানুয়ারি ১৯৫৫ সালে জন্মগ্রহণ বরেন। তিনি একজন নাটক রচয়িতা, নাট্য নির্দেশক ও ডাক বিভাগের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা। এই অভিনেতা সাদেক বাচ্চু মঞ্চনামে সর্বাধিক পরিচিত।

১৯৮৫ সালে শহিদুল আমিন পরিচালিত রামের সুমতি-তে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। তার অভিনীত প্রথম দিকের চলচ্চিত্রে তিনি নায়কের ভূমিকায় অভিনয়ে করেন। এরপর থেকে খল চরিত্রে অভিনয়ের জন্য অধিক জনপ্রিয় হয়ে ওঠেন। ২০১৮ সালে খলচরিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

পরিচালক এহতেশাম-এর চাঁদনী চলচ্চিত্রে খল চরিত্রে অভিনয়ের জন্য তিনি খ্যাতি অর্জন করেন। তার মঞ্চনাম ‘সাদেক বাচ্চু’ এহতেশামের দেয়া। চাঁদনী চলচ্চিত্রে অভিনয়ের সময় এহতেশাম তাকে এই নাম দেন।

এরপর থেকে তিনি তার মঞ্চনামে চলচ্চিত্র জগতে পরিচিতি পান। মাহবুব আহমেদ সাদেক তার অভিনয় জীবনে প্রায় ৫০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno