আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:৫৬

কাঁঠাল গাছে বেঁধে প্রবাসীর স্ত্রীকে নির্যাতন!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নের মরিচা গ্রামের পাইকপাড়ায় জমির বিরোধের জেরে বুধবার (১১ মে) প্রবাসীর স্ত্রীকে গাছের সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। পুলিশ ঘটনাস্থল থেকে নির্যাতনের শিকার ওই নারীকে উদ্ধার করেছে।

জানা যায়, নাগবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও মরিচা পাইকপাড়া গ্রামের কোরবান আলীর ছেলে মোশারফ মিয়ার সাথে জমি নিয়ে প্রবাসীর স্ত্রী লায়লা আক্তারের সাথে বিরোধ চলছিল। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার গ্রাম্য সালিশও হয়েছে। মিমাংসা না হওয়ার ক্ষোভে ইউপি সদস্য ওই নারীকে নানাভাবে ভয় দেখায় ও বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা চালান।

সম্প্রতি ইউপি সদস্য মোশারফ মিয়া এক সহযোগীকে নিয়ে ওই নারীকে ধর্ষণের চেষ্টা করেন। ওই নারীর ডাক চিৎকারে তারা পালিয়ে যায়। এ ঘটনায় গত ১৯ এপ্রিল ভুক্তভোগী ওই নারী বাদি হয়ে টাঙ্গাইলের আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলায় বিক্ষুব্ধ হয়ে মোশারফ মিয়া ও তার পরিবারের লোকজন বুধবার (১১ মে) ওই নারীকে কাঁঠাল গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন। জরুরি পরিষেবা ৯৯৯- এ খবর পেয়ে কালিহাতী থানা পুলিশ ওই নারীকে উদ্ধার করে।


নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ব্যক্তি জানায়, মোশারফ মিয়া এলাকায় প্রভাবশালী হওয়ায় নানা অপকর্ম করে। তাদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পায়না। তবে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।


নির্যাতনের শিকার ওই নারী জানান, ইউপি সদস্য মোশারফ গ্রাম্য সম্পর্কে তার মামা হয়। তার স্বামী দীর্ঘদিন প্রবাসে থাকায় মোশারফ বিভিন্ন সময় কু-প্রস্তাব দিচ্ছিলেন। তিনি তার প্রস্তাবে রাজি না হওয়ায় মোশারফ মিয়া মিথ্যা অপবাদ দিয়ে তার মা-বোনদের মাধ্যমে তাকে বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা চালায়।

বাড়ি ছেড়ে চলে না যাওয়ায় কাঁঠাল গাছের সাথে রশি দিয়ে বেঁধে অমানুষিক নির্যাতন চালায়। এ সময় তার মেয়ের চিৎকারে প্রতিবেশি কেউ ৯৯৯- এ ফোন করেন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।


অভিযুক্ত ইউপি সদস্য মোশারফ মিয়া জানান, তার বৈধ জমি থেকে মা-বোন কাঁঠাল কাটতে গেলে ওই মহিলা বাঁধা দেয়। এক পর্যায়ে ওই মহিলাকে গাছের সাথে বেঁধে রেখে তার মা-বোন কাঁঠাল কেটে আনে।


কালিহাতী থানা উপ-পরিদর্শক(এসআই) রাজু আহমেদ জানান, ৯৯৯- এ ফোন পেয়ে ঘটনাস্থল থেকে ওই নারীকে উদ্ধার করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno