আজ- ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১২:০৮

কাজী অলিদকে আ’লীগের পদ থেকে অব্যাহতি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কাজী অলিদ ইসলামকে জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী সদস্যের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি শুক্রবার(১৬ অক্টোবর) সাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

এর আগে তাকে বাসাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে সামছুল আলমকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।

চিঠিতে জানানো হয়, দলীয় গঠনতন্ত্রের ৪৮(ক) ধারা মতে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় বিদ্রোহী প্রার্থীদের সকল দলীয় পদ থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

ওই সভায় জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া এবং শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা উপস্থিত ছিলেন।

ঘোষিত অব্যাহতির সিদ্ধান্ত কার্যকর না হওয়ায় গত ১৫ অক্টোবর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি জেলা আওয়ামীলীগ বরাবর একটি চিঠি পাঠান।

এরই পরিপ্রেক্ষিতে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কাজী অলিদ ইসলামের প্রাথমিক সদস্য পদ বহাল থাকবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে কাজী অলিদ ইসলাম বলেন, অব্যাহতি সংক্রান্ত জেলা আওয়ামীগের একটি চিঠি হাতে পেয়েছি। জেলা আওয়ামীলীগের নেতৃত্বের প্রতি আমার আস্থা রয়েছে।

আমাকে জেলা আ’লীগের কার্য নির্বাহী সদস্য পদ থেকে অব্যাহতির সিদ্ধান্ত বাসাইল উপজেলার তৃণমূল কর্মীদের মেনে নিতে কষ্টকর হচ্ছে বলেও তিনি জানান।

জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি বলেন, কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী কাজী অলিদকে কার্য নির্বাহী পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আগামিতে দলীয় স্বার্থ বিরোধী কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে এমন সিদ্ধান্তই নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno