আজ- ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৮:০৬

কালিহাতী শাজাহান সিরাজ কলেজের অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী শাজাহান সিরাজ কলেজের অধ্যক্ষ আব্দুর রহিমকে আর্থিক অনিয়ম ও অসদাচরণের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কলেজ পরিচালনা পরিষদের ১৫ জন সদস্যের ১৪ জনই তার বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ায় কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা জানান, অধ্যক্ষ আব্দুর রহিমের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও আর্থিক অপব্যয়সহ নানা অভিযোগ এনে শিক্ষকরা আন্দোলন করে।

পরে পরিচালনা পরিষদের সভায় সদস্যের সাক্ষ্য ও তথ্য-প্রমাণে অভিযোগের সত্যতা প্রমাণিত হয়।

অধ্যক্ষ আব্দুর রহিমের শোকজের জবাব ও মৌখিক বক্তব্য সন্তোষজনক না হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত(স্মারক-২৫২(১৩) সা/ম: বরখাস্ত/২২১, তাং-০৪/০২/২০২১ইং) করা হয়েছে।

অধ্যক্ষ আব্দুর রহিম অভিযোগ অস্বীকার করে জানান, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। অন্যায়ভাবে তার কক্ষে তালা দেওয়া হয়েছে।

প্রকাশ, অধ্যক্ষ আব্দুর রহিমের বিরুদ্ধে অন্য শিক্ষকদের সঙ্গে চরম অসৌজন্য আচরণ, কলেজের লাখ লাখ টাকা আত্মসাত, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শিক্ষকরা আন্দোলন করছেন।

সম্প্রতি গোপনে অধ্যক্ষ আব্দুর রহিম কলেজ থেকে কিছু নথিপত্র নিয়ে যান এবং একটি নথি ছিঁড়ে ফেলেন।

ওই ঘটনায় কলেজের সিনিয়র সহকারী অধ্যাপক গোলাম আম্বিয়া সিদ্দিকী বাদী হয়ে অধ্যক্ষ আব্দুর রহিমকে অভিযুক্ত করে কালিহাতী থানায় একটি সাধারণ ডায়েরি(জিডি) করেন। তার শাস্তির দাবিতে অধ্যক্ষের কার্যালয়ে তালা ঝুঁলিয়েও দেন শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ইতোপূর্বে টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের অধ্যক্ষের পদ থেকে আব্দুর রহিমকে একই কারণে চূড়ান্ত বরখাস্ত করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno