আজ- ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৯:৩৬

কোপা আমেরিকা :: ভিনিসিয়ুসের জোড়া গোলে ব্রাজিলের জয়

 

স্পোর্টস ডেস্ক:

কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করে সমালোচনার মুখে পড়েছিল ব্রাজিল। তবে দ্বিতীয় ম্যাচে প্রবলভাবে ঘুর দাঁড়িয়েছে। ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া গোলে প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানের বড় জয় পেয়েছে সেলেসাওরা।

শনিবার (২৯ জুন) লাস ভেগাসের অ্যালিগায়েন্ট স্টেডিয়ামে গ্রচপপর্বের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি দরিভাল জুনিয়রের শিষ্যরা। ব্রাজিলের হয়ে আরও একটি করে গোল এসেছে তরুণ স্ট্রাইকার স্যাভিও ও লুকাস পাকেতার পা থেকে।


ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেললেও গোল পেতে দেরি হচ্ছিল ব্রাজিলের। একের পর এক আক্রমণের পর ম্যাচের ৩১তম মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়ে যায় ব্রাজিল। প্যারাগুয়ের আন্দ্রিয়ের কোবাসের হ্যান্ডবল হলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। কিন্তু গোল করার সেই সুযোগ কাজে লাগাতে পারেননি লুকাস পাকেতা।


গোলবারের বাঁ পাশ দিয়ে বল বাইরে মেরে দেন তিনি। অবশ্য সেই পেনাল্টি মিসের হতাশা বেশিক্ষণ ছিল না ব্রাজিলের। চার মিনিট পরই সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান তারকা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। পাকেতার অ্যাসিস্টে বাঁ পায়ের দুর্দান্ত শটে গোল করে বসেন রিয়াল মাদ্রিদ তারকা। এরপর ম্যাচের ৪৩তম মিনিটে আরও একটি গোল পায় সেলেসাওরা।

ডি-বক্সের কাছ থেকে বাঁ পায়ের শটে বল জালে জড়ানোর চেষ্টা করেন রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো। হতাশ হতে হয় তাকে। তবে ফিরতি শটে দলকে এগিয়ে নেন তরুণ স্ট্রাইকার স্যাভিও। তার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল। তবে এখানেই থামেনি সেলেসাওরা। প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোল করেন ভিনিসিয়াস। এতে ব্যবধান দাঁড়ায় ৩-০। এই ব্যবধান নিয়েই বিরতিতে যায় ব্রাজিল।


প্রথমার্ধের হতাশা ভুলে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে প্যারাগুয়ে। ম্যাচের ৪৮তম মিনিটে আলডেরেটের গোলে ব্যবধান কমায় দলটি। এরপর ব্যবধান আরও বাড়াতে মরিয়া হয়ে ওঠে ব্রাজিলও। যার ফল পেতে খুব বেশি সময় লাগেনি। ম্যাচের ৬৫তম মিনিটে আরও একটি পেনাল্টি পায় ব্রাজিল। এবার আর ভুল করেননি পাকেতা।

বল জালে জড়িয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে নেন দলকে। বাকি সময়ে আরও বেশ কিছু আক্রমণ করলেও ব্যবধান আর বাড়াতে পারেনি ব্রাজিল। শেষমেষ ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে দরিভাল জুনিয়রের শিষ্যরা। এই জয়ে কোয়ার্টার ফাইনালে দৌড়ে বেশ ভালোভাবেই টিকে রইল সেলেসাওরা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno