আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:৪৬

ঘাটাইলে গুলিতে ধান কাটা শ্রমিক আহত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলের দিঘলকান্দি ইউনিয়নের জোতনছর গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার(১০ মে) ভোরে ধান কাটার সময় প্রতিপক্ষের বন্দুকের গুলিতে শ্রমিক শাহজাহান ওরফে ভুট্টু আহত হয়েছেন। তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ইঞ্জিনিয়ার সোহরাবকে আটক ও তার ব্যবহৃত বন্দুকটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আজহারুল ইসলাম সরকার পিপিএম।


জানা যায়, ঘাটাইল উপজেলার জোতনছর গ্রামের হাসান আলী তার বন্ধু আব্দুল কাদেরের কাছ থেকে ২৫ শতাংশ জমি দীর্ঘদিন আগে ক্রয় করেন। সেমর্মে তিনি টাকাও পরিশোধ করেন, কিন্তু ওই সময় জমির দলিল রেজিস্ট্রি করা হয়নি।

পরে হাসান আলী মৃত্যুবরণ করলে ওই জমি দীর্ঘদিন ধরে তার স্ত্রী মাজেদা বেওয়া চাষাবাদ করছিলেন। তিনি এবছরও ওই জমিতে রোপন করা বোরো ধান কাটার জন্য স্থানীয় জুয়েল নামে এক শ্রমিককে চুক্তি দেন।


জুয়েল জানান, জমিটি দীর্ঘ ৩০-৪০ বছর ধরে ভোগদখল করছেন মাজেদা বেওয়া। তার কাছ থেকে ৮ হাজার টাকায় চুক্তি নিয়ে মঙ্গলবার ভোরে তিনি সহ আরও ৭জন শ্রমিক ধান কাটতে যান।

ধান কাটতে থাকাবস্থায় ইঞ্জিনিয়ার সোহরাব তার ব্যবহৃত একনালা বন্দুক (এসবিবিএল) দিয়ে তাদের লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছুঁড়েন। এতে ধান কাটতে থাকা ভুট্টু নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার সোহরাব জোতনশর গ্রামের মৃত আব্দুল্লাহর ছেলে ও মৃত আব্দুল কাদেরের ভাই।


মাজেদা বেওয়া জানান, সোহরাবের ভাইয়ের কাছ থেকে প্রায় ৪০ বছর আগে জমি ক্রয় করে ভোগ দখল করে আসছিলেন। তিনি মারা যাওয়ায় জমিটি তার নামেই থেকে যায়। কিন্তু জমিটি দীর্ঘদিন যাবত তারা ভোগ দখল করলেও সোহরাবরা কখনো বাঁধা দেয়নি।


ঘাটাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. আজহারুল ইসলাম সরকার জানান, মঙ্গলবার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ইতোমধ্যে ঘটনার সাথে জড়িত সোহরাবকে আটক করা হয়েছে। তার ব্যবহৃত বন্দুক উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno