আজ- ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ৩:১৮

ঘুষ নেওয়ার সময় বনবিভাগের তিন কর্মচারী আটক

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে বনবিভাগের চেক পোস্টে কাঠ বোঝাই ট্রাক থেকে ঘুষ নেওয়ার সময় সোমবার(৫ ডিসেম্বর) বিকালে দুই বনপ্রহরী ও এক শ্রমিককে হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের(দুদক) এনফোর্সমেণ্ট টিম।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকালে দুদকের টাঙ্গাইল জেলা কার্যালয়ের উপ-পরিচালক(জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের নিয়ন্ত্রাধীন বিক্রমহাটিস্থ বনজদ্রব্য পরীক্ষণ ফাঁড়ির (চেকপোস্ট) কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে চেকপোস্ট পার হওয়ার জন্য ঘুষ দাবির অভিযোগ পেয়ে দুদক টাঙ্গাইল অফিসের এনফোর্সমেণ্ট টিম অভিযান পরিচালনা করে।

অভিযানকালে ছদ্মবেশে থাকা দুদক এনফোর্সমেণ্ট টিম টাঙ্গাইল বনবিভাগের দুই জন প্রহরী ও এক শ্রমিককে কাঠ বোঝাই ট্রাক থেকে দুই হাজার ৬০০ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে আটক করে। পরে তাদেরকে বিভাগীয় বন কর্মকর্তার জিম্মায় দেওয়া হয়।


দুদক সূত্রে জানা যায়, অভিযান পরিচালনাকালে এনফোর্সমেণ্ট টিম অভিযোগকারী, কাঠ ব্যবসায়ী ও ট্রাক চালকদের উপস্থিত বক্তব্য নেয়। তারা জানতে পারে- দেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা কাঠ বোঝাই ট্রাক নিয়ে ঢাকা অভিমুখে নিয়মিত চলাচলকালে বন বিভাগ থেকে টিপি বা ট্রানজিট পাস নিতে দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা ঘুষ লেনদেন হয়।


আবার সেই টিপি বা ট্রানজিট পাস নিয়ে টাঙ্গাইলের বিক্রমহাটিস্থ বনজদ্রব্য পরীক্ষণ ফাঁড়িতে(চেকপোস্ট) দেখালে কাঠের ট্রাক পরীক্ষান্তে ছাড়পত্র প্রদান করা হয়। এজন্য কাঠের মান ভেদে এক হাজার ৭০০ থেকে তিন হাজার ২০০ টাকা পর্যন্ত ঘুষ প্রদান না করলে ছাড়পত্র দেওয়া হয় না।


এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য দুদকের এনফোর্সমেন্ট টিম কমিশনে তদন্ত প্রতিবেদন দাখিল করবে বলেও দুদকের পক্ষ থেকে জানানো হয়।


টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান জানান, অভিযুক্ত দুই বনপ্রহরীকে ইতোমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুদকের টিম সদস্য ও বনপ্রহরীদের বক্তব্যে গড়মিল রয়েছে। তদন্ত শেষ না হওয়ায় সাময়িক বরখাস্তকৃতদের নাম প্রকাশ করা হচ্ছেনা বলে তিনি জানান।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno