আজ- ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ৬:৪২

টাঙ্গাইলের প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নার্গিস

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেটের সহধর্মিণী নার্গিস বেগম।

সোমবার (১৮ অক্টোবর) জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম তাকে বিজয়ী ঘোষণা করেন। তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও নারী কল্যাণ সংস্থার চেয়ারম্যান।


এর আগে গত ২৭ সেপ্টেম্বর ওই পদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের চার জন ও বিএনপির একজন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন। ১০ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি বোর্ডের যৌথসভার সিদ্ধান্ত অনুযায়ী ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছা. নার্গিস বেগম তার মনোনয়নপত্র দাখিল করেন।

অন্য চারজন তাদের মনোনয়নপত্র দাখিল করেননি। এছাড়া বিএনপি প্রার্থীও মনোনয়নপত্র জমা দেননি। ১১ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। নিয়মানুযায়ী ১৭ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে একমাত্র প্রার্থী হিসেবে মোছা. নার্গিস বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। এরফলে জেলায় প্রথম বারের মত উপজেলা চেয়ারম্যান পদে একজন নারীকে পেল জেলাবাসী।


জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম জানান, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট মারা যাওয়ায় চেয়ারম্যান পদটি শূণ্য হয়ে যায়। পরে উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

ওই দিন একমাত্র প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় ১৮ অক্টোবর মোছা. নার্গিস বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।


প্রসঙ্গত, গত ৩০ জুলাই ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় পদটি শূন্য হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno