আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:৩৯

টাঙ্গাইলের বিনোদন কেন্দ্রগুলো দর্শনার্থীদের পদচারণায় মুখর

 

দৃষ্টি নিউজ:

ঈদুল ফিতর উপলক্ষে দীর্ঘ ছুটির কারণে ও দীর্ঘ দুই বছর করোনা পরিস্থিতির পর টাঙ্গাইলের বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভীর লক্ষ করা গেছে।

বঙ্গবন্ধু সেতু, ২৯১ গম্বুজ মসজিদ, মহেড়া জমিদার বাড়ি, উপেন্দ্র সরোবর, পাকুটিয়া জমিদার বাড়ি, বাসুলিয়া, টাঙ্গাইল শাড়ির রাজধানী পাথরাইল প্রভৃতি এলাকায় প্রকৃতিপ্রেমীদের উপচে পড়া ভীর দেখা গেছে। বিশেষ করে ঈদুল ফিতরের পর থেকে এ ভীর সামলাতে রীতিমতো স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হয়েছে।


যমুনার সৌন্দর্য, সূর্যাস্ত ও বঙ্গবন্ধু সেতু দেখার জন্য দর্শনার্থীদের যেন ঢল নেমেছে এখানে। সকল বয়সী মানুষের এক মিলন মেলায় পরিণত হয়েছে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়।


দেখা গেছে, পরিবার-পরিজন নিয়ে বেড়াতে আসা দর্শনার্থীরা নৌকায় চড়ে যমুনার সৌন্দর্য্য উপভোগ করছেন। নদীতে থাকা রেল সেতুর কাজে ব্যবহৃত বিভিন্ন রকমের জাহাজ, বঙ্গবন্ধু সেতুর নিচ দিয়ে চলন্ত নৌকায় বেড়ানো যেন আনন্দ বাড়িয়ে দিয়েছে ঘুরতে আসা দর্শনার্থীদের।


জানা গেছে, জেলার বিভিন্ন উপজেলাসহ দেশের অনেক এলাকা থেকে লোকজন পরিবার-পরিজন নিয়ে বিনোদন কেন্দ্রগুলোতে বেড়াতে আসছেন। দীর্ঘ দুই বছর করোনার কারণে বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় এবার পরিবার-পরিজন নিয়ে আসতে পেরে খুব খুশি তারা।


এক দিকে বঙ্গবন্ধু সেতুর সৌন্দর্য্য অন্যদিকে পাশেই নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু রেল সেতুর কাজ। রেল সেতুর কাজকে কেন্দ্র করে নদীতে ছোট-বড় জাহাজ রয়েছে। এতে সৌন্দর্য্য আরও বেড়েছে। এতে নদীতে ২০ মিনিট ঘুরতে জনপ্রতি ৫০ টাকা করে নেওয়া হচ্ছে।


ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, পরিবার-পরিজন নিয়ে বেড়ানোর জন্য বঙ্গবন্ধু সেতুর যমুনা নদীর পাড় এলাকাটি খুবই সুন্দর। ইচ্ছে করলে কেউ নৌকা নিয়ে রেল সেতুর কাজ দেখার পাশাপাশি বঙ্গবন্ধু সেতু কাছ থেকে দেখতে পারছে।

এ ছাড়া রেল সেতুর কাজের জন্য নদীতে রাখা হয়েছে জাহাজগুলো। তবে যমুনা নদীর পাড়ে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে পারলে সরকার যেমন রাজস্ব পাবে তেমনি মানুষজন নিরাপদে বেড়াতে পারবে।


বঙ্গবন্ধু সেতু নৌপুলিশ স্টেশনের ইনচার্জ মো. ফজলুল হক মল্লিক বলেন, যমুনা নদীর পাড়ে বেড়াতে আসা দর্শনার্থীদের জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। দর্শনার্থীদের যাতে কোনো ধরনের সমস্যায় পড়তে না হয় সেই লক্ষে কাজ করা হচ্ছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno