আজ- ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:৫২

টাঙ্গাইলে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার(২৫ নভেম্বর) সকালে ‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’ প্রতিপাদ্যে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ওই কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, মানব প্রগতি সংঘের নির্বাহী পরিচালক মাহমুদা শেলী, রুরাল পুওর ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(আরপিডিও’র) নির্বাহী পরিচালক রওশন আরা লিলি প্রমুখ।


বক্তরা বলেন, নারী নির্যাতনের চরম সহিংস রূপ হচ্ছে ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যা। আমরা ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন বহাল রেখেছি এবং ধর্ষণ আইন সংস্কার জোটের দশ দফা দাবির বিষয়ে অনড়।

সম্প্রতি সাক্ষ্য আইনের ১৫৫(৪) ধারার বিলুপ্তি চেয়ে আদালতে রীট আবেদন করা হয়েছে। এই ধারায় বিলুপ্তির মধ্য দিয়ে ধর্ষণের অভিযোগকারী নারীর চরিত্র নিয়ে আদালতে তাকে আর হেনস্তা করা যাবে না।


কর্মসূচিতে মহিলা অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা, দুর্বার নেটওয়ার্ক ও নারীপক্ষ, মানব প্রগতি সংঘ, আরপিডিও, এনজিও প্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ নানা শ্রেণি-পেশার প্রতিনিধিরা ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহন করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno