আজ- ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৮:২৩

টাঙ্গাইলে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু, কঠোর লকডাউন আসছে!

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মারা গেছেন।

শুক্রবার(১৮ জুন) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের ভাতিজা মতিয়ার রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত সপ্তাহে ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে ঢাকাস্থ স্কয়ার হাসপাতালে ভর্তি হন।

কয়েকদিন চিকিৎসার পর তিনি কালিহাতী উপজেলার সালেংকায় এসে হোম কোরেন্টাইনে ছিলেন।

এ সময় তার বাসা লকডাউন করা হয়। পরে বৃহস্পতিবার(১৭ জুন) রাতে তার শ্বাসকষ্ট শুরু হয়। শুক্রবার সকালে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৩৫টি নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে- যা জেলায় শনাক্তের শতকরা হার ৪৩ দশমিক ২৮ শতাংশ।

করোনার ক্রমবর্ধমান শনাক্ত বৃদ্ধি ও মৃত্যুতে জেলার অধিকতর সংক্রমিত এলাকাগুলোতে কঠোর বিধিনিষেধ আরোপ করার ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন।

তিনি জানান, প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনা ও মাইকিং করেও আশানুরূপ ফল পাওয়া যাচ্ছেনা। বিধিনিষেধ চলমান থাকলেও জেলার হাট-বাজার, শপিংমল ও গণপরিবহনগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

গণসচেতনতায় নানা পদক্ষেপ নেওয়া হলেও সাধারণ মানুষের মাঝে তার প্রতিফলন লক্ষ করা যাচ্ছেনা- মানুষ করোনা ভাইরাসকে ভয় পাচ্ছেনা। ফলে সংক্রমণের হার ক্রমাগত বাড়ছে।

তিনি আরও জানান, আগামি রোববার(২০ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় জেলার করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে এলাকা ভিত্তিক কঠোর লকডাউন বা কঠোর বিধি নিষেধ দেওয়ার সিদ্ধান্ত আসার সম্ভাবনা রয়েছে।

টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৩৫টি নমুনা পরীক্ষায় ১৪৫জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

তাদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৮২জন, কালিহাতীতে ৩৪জন, মির্জাপুরে ৯ জন, দেলদুয়ারে চার জন, ধনবাড়ীতে ১৪ জন ও ভূঞাপুরে দুই জন রয়েছেন।

এ নিয়ে শুক্রবার সকাল পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল মোট পাঁচ হাজার ৯৭০ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৯৭ জন।

চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন চার হাজার ৩৮৬ জন। হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৪৪৮জন। কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৫ হাজার ১৬৪ জন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno