আজ- ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৯:২৭

টাঙ্গাইলে দুই হাজার ৮২টি ঈদুল আজহার জামাতের মাঠ প্রস্তুত

 

দৃষ্টি নিউজ:

সংগৃহীত ছবি

টাঙ্গাইল জেলায় দুই হাজার ৮২টি মাঠে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। এসব মাঠকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ লক্ষে সবগুলো মাঠকে ঈদের জামাতের নিমিত্তে সামিয়ানা টানানোর জন্য বাঁশ বা কাঠ দিয়ে কাঠামো তৈরি, মাঠের উচুঁ-নিচুঁ ভূমি সমতল করা, মাঠের চারপাশে ব্যারিকেড দেওয়া ইত্যাদির মাধ্যমে ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। টাঙ্গাইল জেলা ইসলামী ফাইন্ডেশন সূত্রে এ তথ্য জানাগেছে।


টাঙ্গাইল জেলা ইসলামী ফাইন্ডেশন সূত্রে জানায়, জেলার দুই হাজার ৮২টি ঈদ জামাত মাঠের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ১৪৫টি, মির্জাপুর ২৩০টি, বাসাইলে ৫৪টি, দেলদুয়ারে ১২৬টি, সখীপুরে ১৬৩টি, নাগরপুরে ১৪০টি, কালিহাতীতে ১৪০টি, ঘাটাইলে ৩০৬টি, ভূঞাপুরে ১০০টি, গোপালপুরে ২৯৮টি, মধুপুরে ২১০টি ও ধনবাড়ী উপজেলায় ১৭০টি মাঠে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।


টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর জানান, ধর্মপ্রাণ মুসল্লিরা যাতে স্বাচ্ছ্বন্দে ঈদুল আজহার নামাজ আদায় করতে পারে সেজন্য পৌরসভা থেকে কয়েকটি ঈদগাঁ মাঠে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। এছাড়া টাঙ্গাইল শহরের কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে মহিলাদের নামাজ আদায় করার জন্য বিশেষ ব্যবস্থার কথা ইতোপূর্বে জানিয়েছিলেন- তা স্থগিত করা হয়েছে।


ঈদগাঁ মাঠের নিরাপত্তার প্রস্তুতি নিয়ে র‌্যাব-১৪ এর সিপিসি-৩ টাঙ্গাইলের কোম্পানী কমান্ডার মনজুর মেহেদী ইসলাম জানান, ঈদের জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে তারা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন। এছাড়া তারা ঈদুল আজহাকে কেন্দ্র করে গরুর হাট, মহাসড়ক সহ সর্বত্র নিরাপত্তার ব্যাবস্থা রেখে বাড়তি নজরদারীতে রাখা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno