আজ- ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ রবিবার  সকাল ৮:৪৯

টাঙ্গাইলে নদী খননের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নে আবাদী জমি কেটে নদী খনন করার প্রতিবাদে বুধবার(২৫ নভেম্বর) দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় কৃষকরা।

এ সময় তারা জেলা প্রশাসকের মাধ্যমে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিবের কাছে স্মারকলিপিও প্রদান করে।

টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুপুর সোয়া ১২টা থেকে দেড়টা পর্যন্ত ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের সহস্রাধিক কৃষক ওই মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ভূঞাপুর উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক আব্দুর রাজ্জাক, গাবসারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ, স্থানীয় আ’লীগ নেতা ফরহাদুল ইসলাম শাপলা, কৃষক খন্দকার আসলাম উদ্দিন, ফরহাদ আলী আকন্দ, ওয়াদুদ সরকার, নজর আলী মন্ডল, ফজলুল হক, আ. সালাম প্রমুখ।

বক্তারা বলেন, ফসলি জমির উপর লাল নিশান লাগিয়ে চিহ্নিত করা হয়েছে। যেভাবে অপরিকল্পিতভাবে ড্রেজিং করা হচ্ছে এতে হাজার হাজার কৃষক আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

যমুনা নদীর বাম তীরে ভূঞাপুর-গোপালপুর উপজেলার কাউলিয়াবাড়ী থেকে শাখারিয়া(ভরুয়া বটতলা) পর্যন্ত তীর সংরক্ষণের নামে কৃষকদের আবাদী জমি কেটে নদীপথ তৈরি করা হচ্ছে।

এতে স্থানীয় কৃষকদের ১০০ একর জমির বাদাম, রোপাআমন, তরমুজ, কলাই, গম ইত্যাদি উৎপাদন ভেস্তে যাচ্ছে।

তারা যমুনায় জেগে ওঠা চর না কেটে নদীখনন করার আহ্বান জানান। বক্তারা ফসলি জমি রক্ষায় অপরিকল্পিত খনন বন্ধের দাবি জানান। অন্যথায় কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno