আজ- ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১:৪০

টাঙ্গাইলে নবাগত ডিসির দেশপ্রেমের অনন্য নজির

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে বীরমুক্তিযোদ্ধা ও রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানে নির্দিষ্ট আসন নির্ধারণ করে দিয়েছেন নবাগত জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে তিনি এই কার্যক্রম চালু করেছেন।


জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যারা জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন- তাদের সম্মানে ডিসির চেয়ারের পাশে একটি চেয়ার রেখেছেন। একজন বীর মুক্তিযোদ্ধা তার পাশে বসে চা খেয়ে সরকারি ফি’র বাইরে বিনামূল্যে সেবা পাবেন।


তিনি জানান, আমরা দুটি সেক্টর থেকে বেশি অর্থ পেয়ে থাকি। একটি হচ্ছে গার্মেন্টস, অপরটি রেমিট্যান্স। আর রেমিট্যান্স যোদ্ধারা হচ্ছে নতুন বাংলাদেশের কারিগর। রেমিট্যান্স যোদ্ধারা দেশের জন্য যেমন ত্যাগ স্বীকার করেন, সেই তুলনায় তারা তেমন সার্ভিস পান না। শ্রম ও ঘামঝরা লুঙ্গিপরা একজন রেমিট্যান্স যোদ্ধা ডিসির পাশে বসে চা খাবেন ও সেবা নিবেন।


নবাগত জেলা প্রশাসক আরও জানান, বীরমুক্তিযোদ্ধা ও রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানে আসন রাখার জন্য জেলার সকল ইউএনও এবং অ্যাসিল্যান্ডদের নির্দেশনা দেওয়া হয়েছে। এর ধারাবাহিকতা সরকারের অন্যান্য দপ্তরেও চালু হবে বলে তিনি বিশ্বস করেন।


জসীম উদ্দীন হায়দার মঙ্গলবার (৬ ডিসেম্বর) টাঙ্গাইলের ৩৮তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন।ডিসির চেয়ারে বসার পর প্রথম তিনি এ দুটি আসন সংরক্ষিত করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno