আজ- ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ২:০৩

টাঙ্গাইলে বিডি ফোনবুকের যাত্রা শুরু

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে ডিজিটাল টেলিফোন ডাইরেক্টরি হিসেবে সব চেয়ে বেশি ফোন নম্বর ও নাম- ঠিকানা সম্বলিত তালিকা সমৃদ্ধ বিডি ফোনবুকের যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার(১৬ জুন) বিকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি প্রধান অতিথি হিসেবে ওই ডাইরেক্টরিরর উদ্বোধন করেন।


জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও কেককাটার মধ্য দিয়ে ‘bdphonebook’- এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তরুণ ইউসুফ, বিডি ফোনবুকের উদ্যোক্তা মনিরুজ্জামান মনির। এ সময় টাঙ্গাইলের বিভিন্ন প্রিণ্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


বিডি ফোনবুকের তরুণ উদ্যোক্তা মনিরুজ্জামান মনির জানান, মানুষের দৈনন্দিন জীবনে নানা শ্রেণি-পেশার মানুষের মোবাইল নম্বর প্রয়োজন হয়। দেশের বিভিন্ন এলাকার নানা শ্রেণি-পেশার মানুষের মোবাইল নম্বর সংগ্রহ করে সেবা দেওয়ার লক্ষ্যেই ‘bdphonebook’- এর পথচলা।


প্রথমে গুগল প্লে-স্টোর থেকে ‘bdphonebook’ নামীয় অ্যাপসটি ডাউনলোড করে অথবা ব্রাউজারে bdphonebook.com লিখে সার্চ করতে হবে। এরপর পেশা সিলেক্ট করে এলাকার নাম জেলার লোকেশন এবং নাম লিখে সার্চ করলেই কাঙ্খিত ব্যক্তির নাম মোবাইল নম্বর সহ বিস্তারিত তথ্য পাওয়া যাবে।


তিনি জানান, শুধু পেশা বা নাম সিলেক্ট করে অনুসন্ধান করলেও বিডি ফোনবুকের সংগ্রহে থাকা কাঙ্খিত ব্যক্তির মোবাইল নম্বরসহ তথ্য পাওয়া যাবে।


যে কোন ব্যক্তি তার মোবাইল নম্বার বিডি ফোনবুকে যুক্ত করতে চাইলে ‘আপনার নম্বার যুক্ত করুন’ অপশনে গিয়ে বিস্তারিত তথ্য দিয়ে আবেদন নাম্বার যুক্ত করতে পাবেন। অথবা নিকটস্থ বিডি ফোনবুকের প্রতিনিধির সাথে যোগাযোগ করে মোবাইল নম্বর যুক্ত করতে পারবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno