আজ- ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৪:০১

টাঙ্গাইলে হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন ॥ ছয় জন বেকসুর খালাস

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত সদর উপজেলার একটি হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদণ্ড ও অপর ছয় জনকে মামলা থেকে খালাস দিয়েছেন।

বৃহস্পতিবার (২৯অক্টোবর) বিকালে আদালতের বিচারক সাউদ হাসান এ রায় ঘোষণা করেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের ২০ হাজার টাকা করে আর্থিক জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, টাঙ্গাইল সদর উপজেলার রশিদপুর গ্রামের আবুল হোসেনের ছেলে আ. কাদের, মৃত ইনছান খাঁর ছেলে চান খাঁ, মৃত নুরু মন্ডলের ছেলে শহীদ, নেদু হাজীর ছেলে ওয়াজেদ, মৃত জুরান মন্ডলের ছেলে আবুল ও রূপচান।

অভিযোগ থেকে বেকুসুর খালাসপ্রাপ্তরা হচ্ছেন, রশিদপুর গ্রামের নেদু হাজীর ছেলে সাইদ, মিন্টু, সাধু, নুরু মন্ডলের ছেলে রহিজ উদ্দিন, ওসমান বেপারীর ছেলে আজিজ ও ডুবাইল গ্রামের হামেদ আলীর ছেলে টেরু চান।

রাস্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এস আকবর খান জানান, ১৯৯৮ সালের ২২ নভেম্বর(রোববার) রাত ১০ টার দিকে র্প্বূ শত্রুতার জেরে সদর উপজেলার রশিদপুর গ্রামের মৃত মোঘল খাঁর ছেলে বাহাদুর খাঁকে চাপাতি সহ দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

পরদিন(২৩ নভেম্বর) নিহতের ভাই আব্দুল কুদ্দুস বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১৯৯৯ সালের ৯ আগস্ট ১২ জনের নামে আদালতে চার্জশীট জমা দেয় পুলিশ।

আদালত ঘটনার পূর্বাপর বিবেচনা করে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে হত্যা মামলার ২১ বছর পর বৃহস্পতিবার ছয় জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয় প্রমাণিত না হওয়ায় মামলার অপর ছয় জনকে বেকুসুর খালাস দেওয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno