আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ৯:৪৫

‘টাঙ্গাইল প্রতিদিন’ সম্পাদকের নামে মামলা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল থেকে প্রকাশিত দৈনিক ‘টাঙ্গাইল প্রতিদিন’ পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বাসাইল উপজেলার দাপনাজোর এলাকায় ‘ওয়াটার গার্ডেন রিসোর্ট অ্যান্ড স্পা সেণ্টার’-এর কারণে একটি বালিকা বিদ্যালয়ের ছাত্রী সংখ্যা আশঙ্কাজনক হারে করে যাওয়ার বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করায় ওই মামলা দায়ের করা হয়।


টাঙ্গাইলের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট(বাসাইল) আমলী আদালতে ১৮ সেপ্টেম্বর(রোববার) দায়েরকৃত মামলায় দৈনিক টাঙ্গাইল প্রতিদিনের সম্পাদক মো. মোস্তাক হোসেন, মো. আবুল কালাম মোস্তফা লাবু, মো. মনছুর রহমান, মো. জাকির হোসেন আরমান, মো. নিক্সন মিয়া, মো. হাসান আহম্মেদ বাবলু ও মো. শহিদুল ইসলাম টিটুকে অভিযুক্ত করা হয়েছে।


চলতি বছরের ২৩ আগস্ট(মঙ্গলবার) দৈনিক টাঙ্গাইল প্রতিদিন পত্রিকায় ‘বাসাইলের দাপনাজোরে অভিজাত রিসোর্টের কারণে ধ্বংসের পথে এমপিওভুক্ত একটি বালিকা বিদ্যালয়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে সংক্ষুব্ধ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ডক্টর আহসান হাবিব মনসুর ওই মামলা করেন।


মামলার অভিযোগে বলা হয়, ‘ওয়াটার গার্ডেন রিসোর্ট অ্যান্ড স্পা সেণ্টার’ এর নামে মিথ্যা ও কাল্পনিক বক্তব্য প্রচার করে বাদী ও বাদীর প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করা হয়েছে। এতে বাদী ও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। যা কোন অর্থের মানদন্ডে পরিমাপ যোগ্য নয়।


প্রসঙ্গত: টাঙ্গাইল প্রতিদিন পত্রিকায় ‘বাসাইলে অভিজাত রিসোর্টের কারণে ধ্বংসের পথে এমপিওভুক্ত একটি বালিকা উচ্চ বিদ্যালয়’ শিরোনামে একটি বিশেষ সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি পাঠকদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।


১৯৯২ সালে সুদুর দাপনাজের গ্রামে নরওয়ের নাগরিক কার্ল ফ্রেডরিক লিন্ডষ্ট্রম ও তার এদেশীয় বন্ধু ওই গ্রামের স্থপতি আখতার হামিদ মাসুদ তাদের দু’জনের মায়ের নামে বালিকা বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। তারা প্রতিষ্ঠানের নামকরণ করেন ‘মার্থা লিন্ডস্ট্রম-নুরজাহান বেগম বালিকা উচ্চ বিদ্যালয়’।

ছায়া সুনিবির খেলার মাঠ সহ বিশাল এলাকাজুড়ে প্রতিষ্ঠিত ওই বিদ্যালয়ে দু’তলা ভবন সহ নানা স্থাপনা রয়েছে। সম্প্রতি ওয়াটার গার্ডেন রিসোর্ট অ্যান্ড স্পা সেণ্টার প্রতিষ্ঠার কারণে ১৭ জন শিক্ষক-কর্মচারীর থাকলেও ছাত্রী সংখ্যা ক্রমান্বয়ে কমে ৩০০ থেকে ৮০-৯০ জনে নেমে এসেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno