আজ- ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ৭:০১

দলগত ধর্ষণের পর হত্যার দায়ে তিন যুবকের ফাঁসি

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে স্কুল ছাত্রীকে অপহরণ করে দলবেধে ধষর্ণের পর হত্যার দায়ে তিন যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

একই মামলার অপর এক আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার(৯ জুন) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন জনাকীর্ণ আদালতে ওই রায় ঘোষণা করেন।


দণ্ডিতরা হচ্ছেন- টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ভেঙ্গুলা গ্রামের মৃত নগেন চন্দ্র দাসের ছেলে শ্রী কৃষ্ণ দাস, ধনবাড়ী উপজেলার ইসপিঞ্জারপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে সৌরভ আহমেদ হৃদয় ও একই গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মিজানুর রহমান।

এছাড়া দলবেধে ধর্ষণ ও হত্যা মামলায় একই গ্রামের মেহেদী হাসান টিটুকে অব্যাহতি দেওয়া হয়েছে। টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।


আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, ২০২১ সালের ২ আগস্ট টাঙ্গাইলের গোপালপুর উপজেলার জয়নগর গ্রামের খোকন মিয়ার স্কুল পড়ুয়া মেয়ে খোদেজা খাতুন বাড়ি থেকে নানার বাড়ি যাওয়ার উদ্দেশে বের হয়ে নিখোঁজ হন। বাবা খোকন মিয়া তাকে কোথাও খুঁজে না পেয়ে ৪ আগস্ট গোপালপুর থানায় একটি সাধারণ ডায়েরি(জিডি) করতে যান।

কিন্তু থানা থেকে তাকে জানানো হয়- মেয়ের একটি ছবি নিয়ে আসতে হবে। এ কথা শুনে ছবি আনতে বাড়িতে চলে যান খোদেজার স্বজনরা।


ওইদিনই ভূঞাপুর-তারাকান্দি সড়কে যমুনা নদীর তীরে ভূঞাপুর অংশে বস্তাবন্দি একটি মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। ময়না তদন্তের পর নিহতের কোন পরিচয় না পাওয়ায় ওইদিনই বেওয়ারিশ হিসেবে মরদেহটি ভূঞাপুরের ছাব্বিশা গোরস্থানে দাফন করা হয়।

পরে পুলিশের কাছ থেকে খবর পেয়ে ছবি দেখে স্বজনরা উদ্ধার হওয়া মরদেহটি খোদেজার বলে শনাক্ত করে। এ ঘটনায় নিহতের বাবা খোকন মিয়া বাদি হয়ে ৬ আগস্ট ভূঞাপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। পরে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়।


পিবিআই তথ্য প্রযুক্তি ব্যবহার করে দলবেধে ধর্ষণ ও হত্যার সাথে জড়িত শ্রী কৃষ্ণ দাস, সৌরভ আহমেদ হৃদয়, মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এছাড়াও প্রতিবেদনে মেহেদী হাসান টিটুর নাম বাদ দেওয়া হয়।


আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তিন যুবকের ফাঁসির আদেশ দেন। এছাড়া প্রতিবেদনে নাম না থাকায় একজনকে অব্যাহতি দেওয়া হয়। রায় ঘোষণার পর ফাঁসির দণ্ডপ্রাপ্ত শ্রী কৃষ্ণ দাস, সৌরভ আহমেদ হৃদয় ও মিজানুর রহমানকে জেলা কারাগারে পাঠানো হয়।


বাদি পক্ষের আাইনজীবী নূর ই আলম খান রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, খালাসপ্রাপ্ত মেহেদী হাসান টিটুর বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno