আজ- ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:৩২

ধনবাড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় লাগানো রাস্তার গাছ কেটে নেওয়ার অভিযোগ ওঠেছে।

উপজেলার বলিভদ্র ইউপি চেয়ারম্যান সুরুজ্জামান মিন্টু তার ইউনিয়নের ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের রাস্তার দু’পাশের বড় বড় ৮-৯টি আকাশমনি (একাশি) গাছ কাটেন।

এ বিষয়ে প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে স্থানীয় আ. কাদের, ফারুক হোসেন, শরাফত আলী ও কামরুজ্জামান ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, ধনবাড়ী চৌরাস্তা হয়ে কেরামজানী রাস্তার বলিভদ্র ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) কর্তৃক রাস্তা প্রশস্তকরণের কাজ চলছে।

এজন্য বলিভদ্র ইউনিয়নে কান্নিআটা থেকে বলিভদ্র বাজার পর্যন্ত রাস্তার দু’পাশের মাটি গর্ত করে কাটা হয়েছে। এ সুযোগে ইউপি চেয়ারম্যান সুরুজ্জামান মিন্টু কান্নিআটা মোড় থেকে আশপাশের বড় আকারের ৮-৯টি একাশি গাছ তার লোকজন দিয়ে কেটে ফেলেন।

ঘটনাটি জানাজানি হলে ইউপি চেয়ারম্যান রাতের অন্ধকারে ভ্যান গাড়ি দিয়ে কিছু গাছ সরিয়েও ফেলেন।

এদিকে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ধনবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মো. হাফিজুর রহমান টুটুল বুধবার(২৮ এপ্রিল) বিকালে ঘটনাস্থলে গিয়ে কিছু গাছের গুঁড়ি উদ্ধার পূর্বক জব্দ তালিকা করে উপজেলা পরিষদ চত্ত্বরে নিয়ে যান।

এ বিষয়ে বলিভদ্র ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান জানান, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কেউ কিছু বলার সাহস পান না। তিনি এই পরিষদে আসার পর থেকেই গাছ কর্তন শুরু করেছেন।

চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী বলিভদ্র ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলামকে(২২) সাথে নিয়ে দলের নাম ভাঙিয়ে তারা নানা অনিয়ম করে থাকেন।

অনিয়মের কারণে উপজেলা ছাত্রলীগ কয়েকদিন আগে আরিফুল ইসলামকে বহিস্কার করে। গাছ কাটার বিষয়ে বলিভদ্র ইউপি চেয়াম্যান সুরুজ্জামান মিন্টু জানান, গাছ কাটার বিষয়ে ইউএনও তাকে মৌখিকভাবে অনুমতি দিয়েছে। এছাড়া স্থানীয় একটি গ্রুপ তার বিরুদ্ধে নানা অপপ্রচারে ল্পিত রয়েছে।

এ বিষয়ে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন জানান, গাছ কাটার ব্যাপারে চেয়ারম্যানকে কোন অনুমতি দেওয়া হয়নি।

উপজেলা প্রশাসন এলাকাবসীর কাছ থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে কিছু গাছের গুঁড়ি উদ্ধার করতে পেরেছে।

গাছগুলো সামাজিক বনায়নের। তিনি এগুলো কাটতে পারেন না। তার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno