আজ- ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৭:৪৬

ধনবাড়ী পৌরসভা নির্বাচনে ভোটগ্রহন কাল

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন আগামিকাল শনিবার(১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় এ পৌরসভায় ইভিএম পদ্ধতিতে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহন করা হবে। এরই মধ্যে ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় শুক্রবার(১৫ জানুয়ারি) বিকালে পৌরসভার নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ এবং সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করেছেন।

ধনবাড়ী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং

আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সবাই দাবি করেছেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন করা হলে স্ব স্ব প্রার্থীরা বিজয়ী হবেন। সকল প্রার্থীই নির্বাচনে কারচুপি বা অনিয়ম বিপক্ষে অবস্থান নিয়ে ভোটগ্রহন অবাধ ও সুষ্ঠু করার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন।

ধনবাড়ী উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানাগেছে, পৌরসভার ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে ভোটগ্রহন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সবার কাছে গ্রহনযোগ্য করতে ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাঁচটি

মোবাইল টিম, একজন পুলিশ সুপার, পুলিশের ৩২জন এসআই. ৩২ জন এএসআই, ৪জন নায়েক, পোষাকধারী ১৯৩জন কনস্টেবল সহ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৮জন পোষাকধারী পুলিশ এবং পুরুষ ও মহিলা আনসার সদস্য উপস্থিত থাকবেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার করুনা সিন্ধু চাকলাদার জানান, শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ পৌর সভায় ইভিএম পদ্ধতিতে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

৩০ হাজার ৩ জন ভোটার ১৫টি কেন্দ্রে তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। সকলের সহযোগিতায় সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও জানান, ইভিএম সম্পর্কে ভোটারদের ধারণা দেওয়ার জন্য বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সারাদিন ১৫টি ভোট কেন্দ্রে ভোটারদের ইলেক্ট্রনিক ভোটিং মিশিনে (ইভিএম) মক ভোট প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। এসময় সহজে ভোট দিতে পেরে অনেকেই ইভিএম নিয়ে উল্লাস প্রকাশ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno