আজ- ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ রবিবার  দুপুর ১২:৪১

ধলেশ্বরী নদীতে বাংলা ড্রেজারে বালু উত্তোলনে দুইজনকে দণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ধলেশ্বরী নদী থেকে অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার দায়ে একজনকে এক লাখ টাকা জরিমানা ও অপর একজনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার(১ মে) সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই রায় দেন।

জানা যায়, শনিবার দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া ইউনিয়নের নরসিংহপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় অবৈধ বাংলা ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪(খ) ধারায় দুই ব্যক্তিকে দণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে নরসিংহপুর গ্রামের মো. লালমন সরকারের ছেলে মোহাম্মদ আলীকে এক লাখ টাকা জরিমানা ও একই এলাকার গোপাল কেউটিল গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে আল আমিনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ সময় অবৈধ বাংলা ড্রেজার ধ্বংস করা হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম জানান, অবৈধ বাংলা ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে নদীর গতিপথ পরিবর্তনের কারণে বর্ষা মৌসুমে বিভিন্ন এলাকায় নদী ভাঙন দেখা দেয়।

অবৈধ বাংলা ড্রেজার বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno