আজ- ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৮:৪৫

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজট :: থেমে থেমে চলছে বাহন

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে মির্জাপুরের গোড়াই থেকে বঙ্গবন্ধুসেতু পর্যন্ত ৬৫ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

শুক্রবার (৩১ জুলাই) ভোর থেকে এ পরিস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এতে ঈদে ঘরমুখো মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

হাইওয়ে পুলিশ জানায়, এই ঈদে মহাসড়কে পশুবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসের সংখ্যা কয়েকগুণ বেড়ে গেছে। এছাড়া বঙ্গবন্ধুসেতুর টোল প্লাজা ৮৯ মিনিট বন্ধ থাকার কারণে এ মহাসড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। তবে কোথাও স্থায়ী যানজট হচ্ছে না।

সরেজমিনে শুক্রবার (৩১ জুলাই) সকালে মহাসড়কের বিভিন্ন এলাকাঘুরে দেখা যায় থেমে থেমে যানবাহনগুলো চলছে।

তবে ঈদে ঘরমুখো মানুষের সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে মির্জাপুরের পাকুল্যা, নাটিয়াপাড়া, করটিয়া, তারুটিয়া, রাবনা পাইপাস ও এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত।

উত্তরবঙ্গগামী নানা নামীয় পরিবহনের যাত্রীরা জানায়, যানজটের কারণে ঢাকা থেকে বঙ্গবন্ধুসেতু পর্যন্ত পৌঁছতে ১০-১২ ঘণ্টা সময় লাগছে।

থেমে থেমে গাড়ি চললেও কোন কোন সময় হঠাৎ করে যানজটে আটকে পড়ে ২-৩ ঘণ্টা সময়িস্থির হয়ে থাকতে হয়। এতেই যাত্রীরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন।

মহাসড়কে চলাচলকারী বিভিন্ন পরিবহনের চালকরা জানায়, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত মহাসড়কে যানজট্একেবারেই ছিলনা। বিকাল থেকে হঠাৎই যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় যানজট হচ্ছে।

মহাসড়কে এবার যানবাহনের সংখ্যা গত বছরের তুলনায় কয়েকগুণ বেড়ে গেছে। আবার অনেক যানবাহন আগে যাওয়ার জন্য বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণেও যানজটের সৃষ্টি হচ্ছে। কিছু কিছু স্থানে আন্ডারপাসের কাজ শেষ না হওয়াও যানজটের কারণ বটে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, মহাসড়কে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ রাখতে ৬১২জন পুলিশ সদস্য সার্বক্ষণিক কাজ করছে। হঠাৎ করে যানবাহনের সংখ্যা স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বেড়ে গেছে।

এতে বঙ্গবন্ধুসেতুর উপর চাপ কমানোর জন্য টোল প্লাজা ৮৯ মিনিট বন্ধ রাখা হয়। এ কারণে কিছুটা যানজটের সৃষ্টি হচ্ছে। তবে পুলিশ সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। দ্রুতই যান চলাচল স্বাভাবিক হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno