আজ- ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৯:৩৭

বঙ্গবন্ধু সেতুতে একদিনে গাড়ি পারাপার কমলেও বেড়েছে টোল

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু পারাপারে একদিনে গাড়ির সংখ্যা কমলেও টোল আদায়ের হার বেড়েছে। মঙ্গলবার(২৫ জুন) ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৮৯৩টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৩ লাখ ৩২ হাজার ৯০০ টাকা।

সোমবার(২৪ জুন) একদিনে এ হার ছিল- ৩৭ হাজার ৬০০টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয় দুই কোটি ৯২ লাখ ৯৪ হাজার ৫৫০ টাকা।


বাসেক’র বঙ্গবন্ধু সাইট অফিস সূত্র জানায়, রোববার(২৩ জুন) রাত ১২টা থেকে সোমবার(২৪ জুন) রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের টোলপ্লাজা দিয়ে ১৫ হাজার ৮৮৪ টি যানবাহন উত্তরবঙ্গের দিকে যেতে টোল আদায় হয়েছে এক কোটি ৪২ লাখ ৪০ হাজার ২৫০ টাকা। সেতুর পশ্চিম প্রান্তের টোলপ্লাজা দিয়ে সেতু হয়ে ঢাকামুখি ১৯ হাজার ৯টি যানবাহন পাড়ি দেওয়ার বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৫০ লাখ ৯২ হাজার ৬৫০ টাকা।


বাসেক’র বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, স্বাভাবিক সময়ে সেতুর উভয় প্রান্তে ১২টি বুথের মাধ্যমে টোল আদায় করা হলেও ঈদ যাত্রা নির্বিঘœ করতে উভয়প্রান্তে ১৮টি বুথের মাধ্যমে টোল আদায় করা হচ্ছে। এছাড়া মোটরসাইকেল পারাপারের জন্যও আলাদা টোলবুথ স্থাপন করা হয়েছে।

ঈদ পরবর্তী সময়ে কর্মজীবী মানুষ কর্মস্থলে পৌঁছানো প্রায় শেষের দিকে- এজন্য সেতু পারাপারে গাড়ির সংখ্যা ক্রমেই কমে আসছে। তাছাড়া যানবাহনের ধারণ ক্ষমতার উপর নির্ভর করে টোল কম বা বেশি হয়ে থাকে। সে কারণেই গত ২৪ ঘণ্টায় যানবাহনের সংখ্যা কম হলেও বড় বড় যানবাহন বেশি চলাচল করায় সেতুতে টোলের হার বেড়েছে।


তিনি আরও জানান, সোমবার ৩৭ হাজার ৬০০টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয় দুই কোটি ৯২ লাখ ৯৪ হাজার ৫৫০ টাকা। মঙ্গলবার ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৮৯৩টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয় দুই কোটি ৯৩ লাখ ৩২ হাজার ৯০০ টাকা। সোমবারের তুলনায় সেতু পারাপারে দুই হাজার ৭০৭টি যানবাহন কম হলেও টোল আদায় বেড়েছে ৩৮ হাজার ৩৫০ টাকা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno