আজ- ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:১১

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে স্বস্তি ॥ টোল আদায় দুই কোটি ৮২ লাখ টাকা

 

দৃষ্টি নিউজ:

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহন ও যাত্রী সাধারণের মাঝে স্বস্তি ফিরে এসেছে। গত তিন দিন থেমে থেমে দীর্ঘ যানজট হলেও রোববার(১৮ জুলাই) সাড়ে ১০টার পর থেকে মহাসড়কে যানজট নেই।

এদিকে শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৩২ হাজার ৭১৩ টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয় দুই কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

জানা যায়, শনিবার(১৭ জুলাই) রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিম প্রান্তের টোলপ্লাজায় নিরবচ্ছিন্নভাবে টোল আদায় এবং মহাসড়কে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশের তৎপরতায় বড় কোন যানজটের সৃষ্টি হয়নি।

ফলে ঈদে ঘরমুখো মানুষ ও কোরবানির গরু বোঝাই ট্রাক সহ যানবাহন মহাসড়কের উভয় লেনে স্বাচ্ছ্বন্দে চলাচল করছে। তবে মহাসড়কে লক্করঝক্কর মার্কা গাড়ি বিকল হওয়ায় মাঝে মাঝে গাড়ির জটলা তৈরি হচ্ছে।

রোববার ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত মহাসড়কে সেতুর পূর্বপ্রান্তের গোল চত্তর থেকে টাঙ্গাইল শহরের রাবনা বাইপাস পর্যন্ত থেমে থেমে যানজট সৃষ্টি হলেও তা ছিল সাময়িক। বেলা বাড়ার সাথে সাথে মহাসড়ক এক প্রকার ফাঁকা হয়ে পড়ে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, লক্করঝক্কর মার্ক গাড়ি বিকল হওয়ায় ভোর থেকে মহাসড়কে গাড়ির জটলা তৈরি হয়। সকাল সাড়ে ১০টার পর মহাসড়ক ফাঁকা হয়ে যায়।

যেহেতু মহাসড়কে ২০-৩০টি করে গাড়ি লাইনবেধে চলাচল করে তাই মাঝে মাঝে সমস্যা হওয়াটা স্বাভাবিক। মহাসড়কে গাড়ির চাপ থাকলেও চলাচলের গতি স্বাভাবিক।

বাসেক বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নিবার্হী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গত ২৪ ঘণ্টায় সেতুর উপর দিয়ে ঢাকাগামী ১৫ হাজার ৫৬০টি যানবাহন পারাপারে টোল আদায় হয়েছে এক কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৭০ টাকা এবং উত্তরবঙ্গগামী ১৭ হাজার ৪৩টি যানবাহন পারাপারে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৭ হাজার ৫৯০ টাকা।

তিনি আরও জানান, ঈদুল আযহার আগের দিন পর্যন্ত মহাসড়কে গাড়ির চাপ স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি থাকবে। এজন্য সেতু পারাপারে টোল আদায়ও আগের রেকর্ড ছাড়াতে পারে বলে তিনি মনে করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno