আজ- ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১০:৪২

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ১৩ কিলোমিটারে ধীরগতি

 

২৪ ঘণ্টায় দুই কোটি ৬৮ লাখ টাকা টোল আদায়

দৃষ্টি নিউজ:

ঈদুল আজহার সময় যতই ঘনিয়ে আসছে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে যানবাহনের চাপ ততই বাড়ছে। বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে চারলেনের কাজ চলমান, চালকদের এলোমেলো গাড়ি চালানো ও যানবাহন বিকল হওয়ায় বুধবার(১২ জুন) ভোর থেকে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে ধীরগতিতে যানবাহন চলাচল করছে। কোথাও কোথাও যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। এতে যাত্রী ও চালকরা চরম ভোগান্তিতে পড়েছে।


এদিকে কোরবানির ঈদের ছুটি শুরু না হলেও মহাসড়কে পরিবহনের সংখ্যা বেড়েছে। ফলে প্রতিদিন বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সেতুতে ২৮ হাজার ৪০১টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে দুই কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা।


স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার(১১ জুন) গভীর রাত থেকে বঙ্গবন্ধু পূর্বপাড় থেকে যানজট শুরু হয়। পরে আস্তে আস্তে যানজট টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত গিয়ে পৌঁছায়। রাতে মহাসড়কে প্রায় ২৩ কিলোমিটার সড়কে যানজট হলেও সকালে তা কমে আসে। আজ বুধবার(১২ জুন) ভোর থেকে ঢাকাগামী পরিবহনগুলো সেতু পার হয়ে ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক সড়ক ব্যবহার করায় সকাল থেকে যানজট কমতে থাকে।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, এলেঙ্গা থেকে সেতুর টোলপ্লাজা পর্যন্ত মহাসড়কে চার লেনের কাজ চলমান রয়েছে। এছাড়া মঙ্গলবার দিনগত রাতে পরিবহন চালকদের বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। বুধবার ভোর থেকে মহাসড়কে যানচলাচল একমুখী করে দেওয়ায় ধীরে ধীরে যানজট কমে আসে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno