আজ- ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১০:৪৮

বাসাইলের চাপড়া বিলে নৌকা বাইচে লাখো মানুষের ঢল

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসুলিয়ার চাপড়া বিলের নৌকা বাইচে লাখো মানুষের ঢল নামে। শুক্রবার(১৫ সেপ্টেম্বর) বিকালে বিলের থৈ থৈ জলে ঢাক-ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান ও মাঝি-মাল্লার বৈঠার ছন্দ মাতিয়ে তুলে আগত দর্শনার্থী নারী-পুরুষদের। প্রতি বছরের ন্যায় এবারও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়ার স্মরণে বাসাইল উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ নৌকা বাইচের আয়োজন করা হয়।


শুক্রবার বিকালে দৃষ্টিনন্দন ও নৈসর্গিক সৌন্দর্যমন্ডিত চাপড়া বিলে অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আখতার হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি।


টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামানের সভাপতিত্বে অতিথি ছিলেন- অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, সাইফুজ্জামান খান সোহেল, জেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য শিল্পপতি খালিদ হোসেন খান পাপ্পু, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

নৌকা বাইচ প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য রাখেন- অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আমিন শরীফ সুপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাসাইল উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া আক্তার।


জেলার অন্যতম বিনোদনমূলক প্রতিযোগিতা ঐতিহ্যবাহী নৌকাবাইচে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে জলপথে নৌকা এবং সড়কপথে শতাধিক যানবাহনে লাখো মানুষের সমাগম হয়। পুরুষের পাশাপাশি নারী ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।


নৌকা বাইচ প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, বাসাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মতিয়ার রহমান গাউস ও সাধারণ সম্পাদক মির্জা রাজিক। পুরো অনুষ্ঠন পরিচালনা করেন, বাসাইল সদর ইউনিয়নের চেয়ারম্যান ও নৌকা বাইচ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সোহানুর রহমান সোহেল।


প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ডে বিজয়ী হয়েছে মা-বাবার দোয়া নামীয় নৌকা। এ নৌকার মালিক প্রথম পুরস্কার হিসেবে মোটরসাইকেল লাভ করে। রানার্সআপ হয়েছে চাচা-ভাতিজা নৌকা। এ নৌকার মালিককে ফ্রিজ দিয়ে পুরস্কৃত করা হয়।


এদিকে, নৌকা বাইচ প্রতিযোগিতায় অতিরিক্ত দর্শনার্থীর চাপে বাসাইল-সখীপুর সড়কে শুক্রবার দুপুর থেকে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকায় এ সড়কে চলাচলকারী যাত্রী সাধারণ দুর্ভোগে পড়ে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno