আজ- ২৩শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ৯ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  দুপুর ১:৩০

বিদেশিদের গঠনমূলক পরামর্শ নেওয়া হবে- অযাচিত হস্তক্ষেপ নয় :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিএনপি বিদেশিদের কাছে বারবার ধর্ণা দিচ্ছে- তাদের হাতে পায়ে ধরছে। বিদেশিদের কাছে কাকুতি-মিনতি করে বিএনপি ক্ষমতায় যেদে চাইছে। এতে বিএনপি সফল হবে না। সংবিধান অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবিধানের বাইরে আমাদের কিছুই করার নেই। কোন বিদেশি শক্তি আমাদের অভ্যন্তরীণ রাজনীতির ব্যাপারে হস্তক্ষেপ করবে- তা কোনক্রমেই আমরা মেনে নেব না। তবে বিদেশি শক্তি নির্বাচন আরও সুষ্ঠু ও সুন্দর করার বিষয়ে গঠনমূলক পরামর্শ দিলে তা বিবেচনায় নেওয়া হবে।

শুক্রবার(১৭ মার্চ) টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সরকারি কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। কৃষিমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করে।


মন্ত্রী বলেন, এক সময় স্বচ্ছ ব্যালট বাক্স ছিল না- সেটা আমরা করেছি। বিএনপির আমলে ভুয়া ভোটার তালিকায় এক কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল- তা আমরা দূর করেছি। বিদেশিদের এরকম কোন পরামর্শ ও প্রযুক্তি যদি থাকে যার মাধ্যমে নির্বাচনকে আরও স্বচ্ছ ও সুন্দর করা যাবে- তাহলে আমরা তা বিবেচনায় নেবো।


আগামি নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, দেশে অনেক দল রয়েছে, তারা নির্বাচনে আসবে। এছাড়া বিএনপির একটি অংশও নির্বাচনে আসতে পারে।


মন্ত্রী বলেন, ধর্মভিত্তিক কোন দলের সাথে আওয়ামী লীগ একই প্ল্যাটফর্ম গঠন করবে না। তবে ধর্মভিত্তিক দলগুলো আওয়ামী লীগের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করতে পারে- যোগ দিতে পারে।


বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন প্রসঙ্গে কৃষিমন্ত্রী এবং বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডক্টর মো. আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষে আমরা এ ব্যতিক্রমী আয়োজনটি করেছি। এর মাধ্যমে গ্রামের গরীব মানুষেরা উন্নত চিকিৎসাসেবা পাচ্ছে। একইসাথে বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে রোগীদের সম্পর্ক তৈরি হবে- যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।


ফ্রি মেডিকেল ক্যাম্পে ঢাকাস্থ বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১০০ জনের মেডিকেল টিম সকাল থেকে সারাদিন চিকিৎসাসেবা দিয়েছে। ফ্রি চিকিৎসাসেবার পাশাপাশি ফ্রি মেডিসনও দেওয়া হয়েছে। পাঁচ হাজারেরও বেশি রোগী চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।


অনুষ্ঠানে ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আসলাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমাদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জরুল ইসলাম তপন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno