আজ- ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৪:২৯

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল মিটিংয়ে ৫ দফা প্রস্তাবনা

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে রোববার(১৪ জুন) দুপুরে ভার্চুয়াল সভায় করোনা কালীন সময়ে কর্মপরিচালনায় ৫ দফা প্রস্তাবনা উপস্থাপন এবং বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ও কর্মকর্তাদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষ থেকে ভার্চুয়াল সভার মাধ্যমে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

এ সময় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনু ও সাধারণ সম্পাদক সাদৎ-আল-হারুন অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের স্বার্থে ৫ দফা প্রস্তাবনা উপস্থাপন করেন।

প্রস্তাবনাগুলো হচ্ছে- ১. বিশ্ববিদ্যালয়ে করোনাকালীন জরুরি কাজে নিয়োজিত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান। ২. বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবীমা চালুকরণ (প্রয়োজনে বিশ্ববিদ্যালয় তহবিল হতে ভর্তুকি হিসেবে প্রথম প্রিমিয়াম প্রদান করা যেতে পারে)। ৩. বিশ্ববিদ্যালয়ে করোনাকালীন জরুরি কাজে নিয়োজিত কোন শিক্ষক, কর্মকর্তা,

কর্মচারী মৃত্যুবরণ করলে বিধি মোতাবেক তার পরিবারকে এককালীন সর্ব্বোচ্চ ৫০ (পঞ্চাশ) লক্ষ টাকা প্রদানের যাবতীয় ব্যবস্থা গ্রহণ। ৪. বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী করোনা আক্রান্ত হলে তার/তাদের চিকিৎসার্থে বিশেষায়িত কোন স্বাস্থ্য প্রতিষ্ঠানের সাথে চুক্তি সম্পাদন। ৫. বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের আবাসন সমস্যা নিরসনে প্রস্তাবিত ব্যাংক লোনের জরুরি ব্যবস্থা বা চুক্তি সম্পাদন করতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল নাসির, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. মোস্তাফিজুর রহমানসহ অফিসার্স অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যবৃন্দ ভার্চুয়াল সংলাপে অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno