আজ- ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:৪৬

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ৭৭ কোটি টাকার বাজেট অনুমোদন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ অর্থবছরে ৭৭ কোটি পাঁচ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে।

বিগত ২০২০-২০২১ অর্থবছরে বাজেট ছিল ৭০ কোটি ৫১ লাখ টাকা। এ বছর বাজেট বৃদ্ধি পেয়েছে ৮দশমিক ৫৩ শতাংশ অর্থাৎ আগের বছরের চেয়ে ৬ কোটি ৫৪ লাখ টাকা বেশি।

এবার বাজেটের আকার ও বরাদ্দ সবচেয়ে বেড়েছে গবেষণা খাতে। গত বছর গবেষণা খাতে বরাদ্দ ছিল মোট ৮০ লাখ টাকা। যা এবারের অর্থ বছরে ১০ লাখ টাকা বেড়ে হয়েছে ৯০ লাখ টাকা।

বাজেটের ৬৮ কোটি পাঁচ লাখ টাকা দিবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ৯ কোটি টাকা।

বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে বেতন ও ভাতা ৫১ কোটি ৩৪ লাখ টাকা। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে থাকা পণ্য ও সেবা খাতে সহায়তা বাবদ ও যন্ত্রপাতি অনুদান খাতে বরাদ্দ যথাক্রমে ১৭ কোটি ৩৯ লাখ টাকা এবং ২ কোটি ১১ লাখ টাকা।

বুধবার(৩০ জুন) বিকালে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিনের সভাপতিত্বে এ বাজেট অনুমোদিত হয়।

অধিবেশনে ২০২০-২১ অর্থবছরের সংশোধিত এবং ২০২১-২২ অর্থ বছরের মূল বাজেট উপস্থাপন করেন হিসাব বিভাগের পরিচালক একেএসএম তোফাজ্জল হক।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno